পরিকল্পনা মতো খেলতে পারছে না দল: নাসুম

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১, ১০:২২ পিএম

নাসুম আহমেদ

নাসুম আহমেদ

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত মোট ৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এই আট ম্যাচের মাত্র তিনটিতে জয়ের মুখ দেখেছে লাল সবুজের প্রতিনিধিরা। বাকিগুলোতে হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয় মাহমুদুল্লাহ বাহিনীর।

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে হারতে হয়েছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। আর বাছাইপর্বে টাইগাররা হারের স্বাদ পেয়েছে স্কটল্যান্ডের বিপক্ষে।

বিশ্বকাপের বাছাইপর্বে সহজ প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় পেলেও সুপার টুয়েলভে এসে ধুঁকছে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরে বিশ্বকাপের মূল পর্ব শুরু করতে হয়েছিল বাংলাদেশকে। আর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের সামনে দাঁড়াতেই পারেনি জাতীয় দল।

প্রতি ম্যাচে হারের পর সংবাদসম্মেলনে দলের পক্ষে থেকে আশাবাদ ব্যক্ত করা হয় হার থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচে সেগুলো প্রয়োগ করার। কিন্তু এতোগুলো হারের পরও ভুলের জায়গাগুলোতে দেখা যাচ্ছে না কোনো পরিবর্তন।

পাওয়ার প্লে থেকে শুরু করে মিডল অর্ডার পর্যন্ত ব্যাটারদের পারফরম্যান্স ভোগাচ্ছে বাংলাদেশকে। কিন্তু সেখানে পরিবর্তনের আভাস নেই। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর নাসুম আহমেদ সংবাদ সম্মেলনে বলেন ভালো করার চেষ্টা করেও পারছেন না তারা।

নাসুম বলেন, ‘প্রথম ছয় ওভার আমরা রান তুলতে পারছি না। এজন্য আমরা ব্যাকফুটে চলে যাচ্ছি। রানও হচ্ছে না, উইকেটও চলে যাচ্ছে। এটা নিয়ে কথা হয়। সবার ভেতরই চেষ্টা আছে ভালো কিছু করার । হচ্ছে না আসলে।’

তিনি আরও বলেন, ‘পারছি না, ঠিক না। হচ্ছে না কিন্তু চেষ্টা করে যাচ্ছি। হয়তো যা পরিকল্পনা করছি সেটা ভালোভাবে প্রয়োগ করতে পারছি না।’

নিজেদের সবশেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১২৪ রানে ভেঙ্গে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেট ও ৩৫ বল অক্ষত রেখে চলতি বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় বাগিয়ে মাঠ ছেড়েছে ইংল্যান্ড।

শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সেই ম্যাচে হারলে বিশ্বকাপের সেমিফাইনাল খেলার আশায় ইতি টানতে হবে ডমিঙ্গোর শিষ্যদের।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh