ফেরি ডুবি: তৃতীয় দিনের উদ্ধার অভিযান চলছে

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২১, ১১:০৮ এএম

ছবি: স্টার মেইল

ছবি: স্টার মেইল

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাটের ৫ নম্বর ঘাট এলাকায় রো রো ফেরি আমানত শাহর উদ্ধার অভিযান তৃতীয় দিনের মতো শুরু হয়েছে।

শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ৭টা থেকে এ উদ্ধার অভিযান শুরু হয়েছে।

বিআইডব্লিটিএর নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক মো. শাজাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উদ্ধার অভিযানের দ্বিতীয় দিনে পাঁচটি যানবাহন উদ্ধার করা হয়েছে। বুধবার একটি মোটরসাইকেল ও চারটি ট্রাক উদ্ধার করা হয়। ১৪টি যানবাহনের মধ্যে সর্বমোট ৯টি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। শুক্রবার বাকি ৫টি যানবাহন উদ্ধারে সকাল ৭টায় উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।

গত ২৭ অক্টোবর আনুমানিক সকাল পৌঁনে ১০টার দিকে পাটুরিয়া ফেরি ঘাটের ৫ নম্বর পন্টুনের প্রথম পকেটে আমানত শাহ নামের রো রো ফেরি যানবাহন আনলোড করতে গিয়ে ডান দিকে কাঁত হয়ে একাংশ ডুবে যায়।

ডুবে যাওয়ার পর ফেরি থাকা ১৪টি পণ্যবোঝাই ট্রাক পদ্মা নদীতে তলিয়ে গেলে উদ্ধার কাজে অংশ নেয় স্থানীয় প্রশাসন, ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট। পরে তাদের সঙ্গে আরও যোগ দেয় নৌ-বাহিনী এবং বিআইডব্লিউটিএ'র ডুবুরি দল।

ফেরি ডুবে যাওয়ার ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আরিচার যমুনা নদীতে ভেঁসে থাকা বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ হামজা উদ্ধার কাজে অংশ নিয়েছে। একার পক্ষে আমানত শাহ নামের ওই ফেরিটি উদ্ধার করা সম্ভব হবে না বিধায় নারায়ণগঞ্জ থেকে প্রত্যয় নামের আরও একটি জাহাজ আসার কথা থাকলেও তার দেখা মেলেনি।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh