প্রশ্ন ফাঁসের সুযোগ নেই, গুজব রটানোর চেষ্টা হচ্ছে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২১, ১১:৩৮ এএম | আপডেট: ১৪ নভেম্বর ২০২১, ১২:০১ পিএম

 শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, তবে একটি অংশ গুজব রটানোর চেষ্টায় আছে। তাদের বিরুদ্ধে আমরা কঠোর আছি। কাউকে পাওয়া গেলে তাদের বিরুদ্ধের কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, একটি চক্র পরীক্ষার প্রশ্ন ফাঁসের গুজব রটানোর চেষ্টায় আছে। মাদক দমনের মতো গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আজ রবিবার (১৪ নভেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশে এসএসসি, দাখিল, ভোকেশনাল পর্যায়ে ২২ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি। কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে আমরা সাথে সাথে ব্যবস্থা নেব।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ। 

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ প্রায় নয় মাস পর শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এসময় পরীক্ষা কেন্দ্রের বাইরে অভিভাবকদের ভিড় দেখা গেছে।

স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী আরও বলেন, সমস্যা হচ্ছে বাইরে অভিভাবকরা যেখানে দাঁড়াচ্ছেন, সেখানে অনেক ভিড়। সেখানে হয়তো তারা স্বাস্থ্যবিধি মানছেন না। আমরা আগেও অনুরোধ জানিয়েছিলাম, আবার অনুরোধ জানাবো বাইরে যেখানেই থাকবেন, ভিড় বা জটলা করবেন না।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh