ফাইনাল জিতে কত টাকা পাবে চ্যাম্পিয়ন দল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২১, ০৫:৫২ পিএম

ফাইনাল জিতে কত টাকা পাবে চ্যাম্পিয়ন দল

ফাইনাল জিতে কত টাকা পাবে চ্যাম্পিয়ন দল

কয়েক ঘণ্টা পরেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনাল ম্যাচ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে তাসমান সাগর পাড়ের দুই দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

দুই দলের যে দলই চ্যাম্পিয়ন হোক, এটি হবে তাদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই আজকের ম্যাচ জিততে মুখিয়ে আছে দুই দল। তবে এই আসরে চ্যাম্পিয়ন হলে যে শুধু কাপটাই হাতে উঠবে তা নয়। আইসিসির কাছ থেকে মোটা অঙ্কের অর্থও মিলবে চ্যাম্পিয়ন দলের। 

এবারের আসরে বিশ্বকাপের চ্যাম্পিয়নদের জন্য প্রাইজমানি রয়েছে ১৬ লাখ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৪ কোটি টাকা। রানার্সআপের জন্য বরাদ্দ এর অর্ধেক অর্থ।

তবে এবার আইসিসি খালি হাতে ফেরাচ্ছে না কাউকেই। সেমিফাইনালে হেরে যাওয়া দুটি দলের প্রত্যেকে পেয়েছে ৪ লাখ মার্কিন ডলার করে। আর সুপার টুয়েলভ থেকে বাদ পড়া প্রতিটি দল পেয়েছে ৭০ হাজার মার্কিন ডলার করে। এছাড়া সুপার টুয়েলভের ৩০ ম্যাচের প্রতিটিতে জয়ী দলকে আইসিসি দিয়েছে ৪০ হাজার মার্কিন ডলার।

প্রথম পর্ব থেকে বাদ পড়া দলগুলো পেয়েছে ৪০ হাজার মার্কিন ডলার করে। আর প্রথম পর্বে প্রতিটি ম্যাচ জিতলেও তাদের জন্য বরাদ্দ ছিল ৪০ হাজার ডলার।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh