সেন্টমার্টিনে জাহাজ চলাচলে অনুমতি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২১, ০৮:২৭ পিএম

পর্যটকবাহী জাহাজ

পর্যটকবাহী জাহাজ

প্রায় ২ বছর বন্ধ থাকার পর টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ফের পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে এ রুটে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন ও বৃহস্পতিবার থেকে কেয়ারি সিন্দাবাদ চলাচল শুরু হওয়ার কথা রয়েছে।

রবিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, মঙ্গলবার থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন না করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। এরপরও উপজেলা প্রশাসন নিয়মিত বিষয়টি তদারকি করবে।

এই বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসনের এডিএম আবু সুফিয়ান জানান, মঙ্গলবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে আবেদনকারী অন্যান্য জাহাজকেও প্রয়োজনীয় বিষয়গুলো যাচাই করে অনুমতি দেয়া হবে।

কেয়ারি ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের টেকনাফের ব্যবস্থাপক শাহ আলম বলেন, জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়েছি, মঙ্গলবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল শুরু করবে। যদিও এর আগে বিআইডব্লিউটিএ ও নৌ-পরিবহন দপ্তরের ছাড়পত্র পাই। আমরা এখন থেকে দ্বীপে ভ্রমণকারীদের টিকিট বিক্রি শুরু করেছি।


সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, দ্বীপের পর্যটক ব্যবসায়ীরা পর্যটক না আসাতে এমনিতে লোকসানে রয়েছেন। পর্যটকবাহী জাহাজ চলাচল শুরুর খবরে দ্বীপের সাধারণ মানুষ এবং ব্যবসায়ীরা খুশি। আমরাও পর্যটকদের প্রবাল দ্বীপে স্বাগত জানাতে প্রস্তুত রয়েছি।

উল্লেখ্য, করোনা মহামারীর কারণে ২০২০ সালের ১ এপ্রিল থেকে এই রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ছিলো।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh