উইলিয়ামসন ঝড়ে নিউজিল্যান্ডের লড়াকু সংগ্রহ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২১, ০৯:৪১ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কেন উইলিয়ামসনের ঝড়ো ইনিংসে ভর করে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে ১৭৩ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান করে কিউইরা। নিউজিল্যান্ডের পক্ষে অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৮ বলে ৮৫ রানের ইনিংস খেলেন।

রবিবার (১৪ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনালে টস জিতে ফিল্ডিং বেছে নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি কিউইদের। ব্যাটিংয়ে নেমে দলীয় ২৮ রানে ওপেনার মিচেলের উইকেট হারায় নিউজিল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারে অজি পেসার জশ হ্যাজেলউডের বলে উইকেটরক্ষক ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেওয়ার আগে ৮ বলে ১১ রান করেন তিনি। পাওয়ার প্লের ৬ ওভারে মাত্র ৩২ রান করে নিউজিল্যান্ড।

এরপর হাল ধরেন উইলিয়ামসন ও গাপটিল। দুজনের জুটিতে ৫০ ছাড়িয়েছে কিউইদের সংগ্রহ। ১১তম ওভারে মিচেল স্টার্কের বলে টানা ৪ হাঁকান উইলিয়ামসন। কিন্তু পরের ওভারের প্রথম বলেই জাম্পার শিকার হন গাপটিল। স্লগ সুইপ খেলতে দিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ তুলে দেন কিউই ওপেনার। তার ব্যাট থেকে আসে ৩৫ বলে ২৮ রান। এর আগে উইলিয়ামসনের সঙ্গে তার জুটিতে আসে ৪৫ বলে ৪৮ রান।

এরপরের গল্পটা শুধুই উইলিয়ামসনের। গ্লেন ম্যাক্সওয়েলের করা ১৩তম ওভারে ব্যাক টু ব্যাক ছক্কার মারে তুলে নেন ১৬ রান। সেই ওভারে ডিপ মিড উইকেট দিয়ে হাঁকানো দ্বিতীয় ছক্কায় মাত্র ৩২ বলে ফিফটি পূরণ হয় কিউই অধিনায়কের। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার ১৪তম ফিফটি। শুধু তাই নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তার ৩২ বলের ফিফটিই দ্রুততম। এর আগে বিশ্বকাপ ফাইনালে আর কেউ এর চেয়ে দ্রুত পঞ্চাশ করতে পারেননি।

এরপর চড়াও হন স্টার্কের ওপর। তার এক ওভারেই ২২ রান নেন উইলিয়ামসন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh