নারী কেলেঙ্কারিতে অধিনায়কত্ব হারালেন পেইন

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২১, ১১:৩১ এএম

টিম পেইন। ছবি: সংগৃহীত

টিম পেইন। ছবি: সংগৃহীত

অ্যাসেজ শুরুর তিন সপ্তাহ আগে আচমকা টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন টিম পেইন। আজ সংবাদ সম্মেলনে এক লিখিত বিবৃতিতে এই ঘোষণা দেন তিনি।

হোবার্টে অশ্রুসিক্ত সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন পেইন। তিনি জানান, মাঠের বাইরের এক আপত্তিকর ঘটনার কারণে তিনি অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

লিখিত বিবৃতিতে পেইন বলেছেন, ‘আজ আমি অস্ট্রেলিয়ার পুরুষ টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিচ্ছি। এটি সত্যিই অনেক কঠিন সিদ্ধান্ত। তবে আমি, আমার পরিবার এবং ক্রিকেটের জন্য এটিই সঠিক।’

পেইনের বিরুদ্ধে গুরুতর অভিযোগই উঠেছে। ২০১৭-১৮ মৌসুমের অ্যাশেজের আগে তাসমানিয়া দলের এক নারী কর্মীকে তিনি আপত্তিকর মেসেজ পাঠিয়েছিলেন। নিজের যৌনাঙ্গের ছবি সেই নারী কর্মীকে পাঠিয়ে যৌনকর্মের আহ্বান জানিয়েছিলেন তিনি।

ঘটনাটি মূলত তিন বছর আগের। ২০১৮ সালের এই ঘটনার পরিপ্রেক্ষিতে ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেট তাসমানিয়ায় অভিযোগও করেছিলেন সেই নারী। তবে তখন কোনোভাবে পার পেয়ে যান অস্ট্রেলিয়ান অধিনায়ক। এবার নতুন করে সেই ঘটনা আবারও সামনে আসায় নিজের অপরাধ স্বীকার করে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন পেইন।

পেইনের জায়গায় অ্যাসেজে দলের দায়িত্ব যেতে পারে সহ-অধিনায়ক প্যাট কামিন্সের কাঁধে। যদি সেটিই হয়, তাহলে গত ৬৫ বছরের ইতিহাসে প্রথম পেসার হিসেবে অস্ট্রেলিয়ার অধিনায়ক হবেন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘোষণা এলেই টেস্টের ৪৭তম অধিনায়ক হবেন কামিন্স।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh