নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ২৪ নভেম্বর

নোবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২১, ০৪:৫২ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

গুচ্ছভুক্ত (GST) সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের কাছ থেকে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি আবেদন আহ্বান করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। 

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ভর্তি নোটিশ প্রদান করে নোবিপ্রবি প্রশাসন। আগামী ২৪ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। প্রতি গ্রুপে আবেদনের জন্য শিক্ষার্থীদের আবেদন ফি বাবদ ছয়শত (৬০০) টাকা পরিশোধ করতে হবে।

যারা আবেদন করতে পারবেন-

‘এ’ ইউনিটের গ্রুপ-এ (বিজ্ঞান) এর বিষয়গুলোতে ভর্তির জন্য শিক্ষার্থীদের অবশ্যই উচ্চমাধ্যমিকে গণিত থাকতে হবে। গ্রুপ-বি (বিজ্ঞান) ও গ্রুপ-সি (বিজ্ঞান) এর বিষয়গুলোতে ভর্তির জন্য শিক্ষার্থীদের উচ্চমাধ্যমিকে জীববিজ্ঞান থাকতে হবে এবং ‘বি’ গ্রুপের ফার্মেসি ও ‘সি’ গ্রুপের ওশানোগ্রাফি বিষয়ের জন্য জীববিজ্ঞান ও গণিত উভয়ই থাকতে হবে।

গ্রুপ-ডি (বিভাগ পরিবর্তন) এর ‘এ’ ইউনিটের জন্য কোন ধরনের সীমাবদ্ধতা নেই। তবে এই গ্রুপের ‘বি’ ও ‘সি’ ইউনিটের পরিসংখ্যান বিষয়ের জন্য উচ্চমাধ্যমিকে পরিসংখ্যান অথবা গণিত থাকতে হবে।

মানবিক শাখার ‘বি’ এবং ব্যবসায় শিক্ষা শাখার ‘সি’ ইউনিটের গ্রুপ যথাক্রমে গ্রুপ-ই ও গ্রুপ-এফ এর জন্য নির্দিষ্ট কোন সীমাবদ্ধতা নেই।

এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমানের ফলাফল এর দশগুণ (১০) ও ভর্তি পরীক্ষার ফলাফলসহ মোট ২০০ নম্বরের ভিত্তিতে মেধাস্কোর ও মেধাক্রম তৈরি করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

ভর্তি প্রক্রিয়া ও গ্রুপভিত্তিক বিষয়সমূহ

সম্পূর্ণ ভর্তি প্রক্রিয়ার বিস্তারিত ও বিভিন্ন ইউনিটের গ্রুপভিত্তিক বিষয়সমূহ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ভর্তি ওয়েবসাইটে (www.admission.nstu.edu.bd) পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে  (www.nstu.edu.bd) পাওয়া যাবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh