ইবির কেন্দ্রীয় গ্রন্থাগার খোলা থাকছে রাত ৮টা পর্যন্ত

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১, ০২:৪০ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়

আগামী ২৭ নভেম্বর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার রাত আটটা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি জানান, গত ২১ নভেম্বর গ্রন্থাগার কমিটির ৩৮তম সভা অনুষ্ঠিত হয়। সভায় এক শিফটের পরিবর্তে আগের মত দুই শিফটে গ্রন্থাগার চালুর সিদ্ধান্ত নেয়া হয়। আগামী শনিবার (২৭ নভেম্বর) থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা এবং বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্রন্থাগারের পাঠকক্ষ চালু থাকবে। এমন সিদ্ধান্তে খুশি শিক্ষার্থীরা।

এ বিষয়ে বাংলা বিভাগের শিক্ষার্থী আদনান বলেন, ‘এমন সিদ্ধান্ত আমরা খুশি। কেননা আগে ৪টা বাজলেই গ্রন্থাগারের দরজা বন্ধ হয়ে যেত। এখন সময় বাড়ানো হয়েছে, এতে আমরা আরো পড়তে পারবো। তবে নিজস্ব বই নিয়ে পড়ার সুযোগ একেবারে সীমিত। এ সুযোগ বাড়ানোর জোর দাবি জানাচ্ছি।’

এর আগে করোনাকালীন দীর্ঘ বন্ধের পর গত ৫ অক্টোবর এক শিফটে গ্রন্থাগার চালু করে কর্তৃপক্ষ। পরবর্তীতে ২৫ অক্টোবর ক্লাস শুরুর পর রাত ৮টা পর্যন্ত গ্রন্থাগার খোলার কথা থাকলেও এক শিফটে তা চলতে থাকে। পরে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে রাত ৮টা পর্যন্ত সময় নির্ধারণ করে দিলো কর্তৃপক্ষ। 

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh