শেষ মিনিটের গোলে মেরিনার্সকে হারাল আবাহনী

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১, ০৭:৪৬ পিএম

জয়ের পর উচ্ছ্বাসিত আহাবনীর খেলোয়াড়রা

জয়ের পর উচ্ছ্বাসিত আহাবনীর খেলোয়াড়রা

ম্যাচের তখন ৫৯ মিনিট স্কোরলাইন মেরিনার্স ৩-২ আবাহনী। মেরিনার্সের সমর্থকরা শিরোপা জয়ের উল্লাসের জন্য প্রস্তুত। এক মিনিটেই মেরিনার্সকে হতাশায় পুড়িয়েছে আবাহনী। এক মিনিটে দুই গোল খোরশেদ হয়েছেন জয়ের নায়ক। 

আবাহনী শেষ মিনিটে পেনাল্টি কর্নার থেকে তৃতীয় গোল করলে ম্যাচে ৩-৩ সমতা আসে। এই স্কোরলাইন থাকলেও মেরিনার্স চ্যাম্পিয়ন হয়ে যেত। ম্যাচের শেষ ত্রিশ সেকেন্ডের মধ্যে আরো একটি পেনাল্টি কর্নার আদায় করে। মেরিনার্স রিভিউ নিলেও শেষ পর্যন্ত পেনাল্টি কর্নারের সিদ্ধান্ত টেকে। আবাহনী যখন পেনাল্টি কর্নার নেয় তখন মাত্র দুই সেকেন্ড বাকি। সেই দুই সেকেন্ডর মধ্যে পেনাল্টি কর্নার থেকে খোরশেদ আবার গোল করলে মেরিনার্সের পরিবর্তে উল্লাসে মাতে আবাহনী। 

আজ আবাহনী তাদের লিগের শেষ ম্যাচ খেলল। ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট আবাহনীর, মেরিনার্সেরও পয়েন্ট ৩৯। তাদের হাতে আরো এক ম্যাচ রয়েছে। শেষ ম্যাচে মোহামেডানের সঙ্গে ড্র করলে তারা আবার শিরোপা জিতবে। মোহামেডানের একটি ম্যাচ এখন চলমান। এই ম্যাচে জিতলে মোহামেডানের হবে ৩৬। শেষ ম্যাচে মোহামেডান মেরিনার্সকে হারালে তিন দলেরই হবে সমান ৩৯ পয়েন্ট। সেক্ষেত্রে লিগ কমিটিকে জরুরি সভায় বসতে লিগের শিরোপার ব্যাপারে। 

সুপার ফাইভে মেরিনার্স আবাহনীর চেয়ে ৬ পয়েন্ট ও মোহামেডানের চেয়ে ৩ পয়েন্ট লিড নিয়ে শুরু করেছিল। সুপার ফাইভে আবাহনী মোহামেডান ম্যাচে আবাহনী জেতায় মেরিনার্সের শিরোপা পুনরুদ্ধারের পথ আরো মসৃণ হয়। আবাহনী আগের ম্যাচে মোহামেডানের সঙ্গে যে ছন্দে ছিল আজ তেমন ছন্দ দেখা যায়নি। আবাহনী মেরিনার্সকে অসংখ্য পেনাল্টি কর্নার দিয়েছে। সেই পেনাল্টি কর্নার থেকে মেরিনার কাজ লাগিয়েছে কয়েকটি। আবাহনীর ডাচ খেলোয়াড়রা ম্যাচে গোল করে ফেরানোর চেষ্টা করে প্রথম দিকে সফল না হলেও শেষ মুহূর্তে দুইটি পেনাল্টি কর্নার আদায় করে তিনিও জয়ের অন্যতম নায়ক। 

ম্যাচে শুরুতে লিড নেয় আবাহনী। ডাচ কোলারম্যান ৮ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করেন। সোহানুর রহমান ১৫ মিনিটে ম্যাচে সমতা আনেন। দুই মিনিট পর সোহানের গোলে এবার লিড নেয় মেরিনার্স। ২৫ মিনিটে মরিসের ফিল্ড গোলে এবার সমতা আনে আবাহনী। দুই মিনিটের মধ্যে সোহানের গোলে আবার লীড মেরিনার্সের। ম্যাচের শেষ মিনিটে আবাহনীর হয়ে দুটি গোল করেন খোরশেদুর রহমান।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh