যুক্তরাষ্ট্রে স্কুলে সহপাঠীর গুলিতে নিহত ৩ শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ১০:৫৫ এএম

 স্কুলে বন্দুকধারীর হামলার পর উদ্বিগ্ন অভিভাবকেরা। ছবি : রয়টার্স

স্কুলে বন্দুকধারীর হামলার পর উদ্বিগ্ন অভিভাবকেরা। ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের একটি স্কুলে ১৫ বছর বয়সী এক কিশোরের গুলিতে তিন শিক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে এক শিক্ষকসহ আরও ছয়জন। 

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) অঙ্গরাজ্যের অক্সফোর্ড শহরের অক্সফোর্ড হাই স্কুলে এ হামলার ঘটনা ঘটে। 

হামলার ঘটনার পর একটি বিবৃতি প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। এতে বলা হয়, হামলার পর ১৫ বছর বয়সী এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তার কাছ থেকে একটি আধা-স্বয়ংক্রিয় পিস্তল জব্দ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুরের পর জরুরি সহায়তা নম্বরে শতাধিক ফোনকল আসে। জানানো হয়, প্রায় পাঁচ মিনিট ধরে ১৫ থেকে ২০টি গুলি চালানোর ঘটনা ঘটেছে। প্রথম ফোনকল পাওয়ার পাঁচ মিনিটের মধ্যেই ওই বন্দুকধারীকে আটক করা হয়।

আটকের সময় ওই কিশোর কোনও বাধা দেয়নি বলে জানিয়েছে পুলিশ। জিজ্ঞাসাবাদে হামলার কারণ সম্পর্কেও কোনও তথ্য দেয়নি সে। হামলার ঘটনাকে ‘দুঃখজনক’ আখ্যায়িত করে স্থানীয় পুলিশ কর্মকর্তা মাইকেল ম্যাকক্যাবে বলেন, হাইস্কুলের দ্বিতীয় বর্ষের ছাত্র ওই সন্দেহভাজন একাই ঘটনাটি ঘটিয়েছে বলে মনে করা হচ্ছে। ১৫ থেকে ২০ রাউন্ড গুলি করার পরই তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় প্রতিরোধের কোনো চেষ্টা করেনি সে। পুরো এই ঘটনাটিতে সময় লেগেছে পাঁচ মিনিট।

মিনেসোটা টেকনিক্যাল কলেজ পরিদর্শনে থাকা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ ঘটনায় গভীর শোক ও হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh