বিমানের ধাক্কায় গরু মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ০৯:৫৫ পিএম

কক্সবাজার বিমানবন্দর। ফাইল ছবি

কক্সবাজার বিমানবন্দর। ফাইল ছবি

কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় বিমান ও গরুর সংঘর্ষের ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এরপর সেখানে দায়িত্বরত ৪ আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে বিষয়টি জানিয়েছেন কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার আব্দুল আল ফারুখ।

জানা গেছে, মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে আশপাশে চরা দুটি গরু রানওয়েতে আসায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানের ডানার সঙ্গে ধাক্কা লাগে। এতে গরু দুটি মারা যায়। তবে দুর্ঘটনা থেকে বেঁচে যান বিমানের ৯৪ আরোহী। রানওয়ের ১৭ নম্বর ডেলটা পোস্টের সামনে বিমান উড্ডয়নের সময় এ ঘটনা ঘটে। বিমানটি কক্সবাজার থেকে ঢাকা যাচ্ছিল।

মারা যাওয়া গরু দুটির মালিক কে, তা জানা যায়নি। বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও পুলিশ সুপার মো. নাঈমুল হক।

তিনি বলেন, সন্ধ্যা ৬টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট (বিজি ৪৩৪ বোয়িং) রানওয়ের ১৭ নম্বর ডেলটা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় বিমানের ডান পাশের পাখায় ধাক্কা লেগে গরু দুটি ঘটনাস্থলে মারা যায়। তবে বিমানটি সফলভাবে উড্ডয়ন করে ঢাকায় চলে যায়। এটি উড্ডয়নের পরপর আরও দুটি উড়োজাহাজ (নভোএয়ার ও ইউএস বাংলা) ফ্লাইট উড্ডয়ন করে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh