ঢাকা টেস্ট : বৃষ্টিতে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১, ০২:৫২ পিএম

 মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ছবি : সংগৃহীত

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ছবি : সংগৃহীত

টানা বৃষ্টির কারণে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। বৃষ্টির কারণে আজ সোমবার (৬ ডিসেম্বর) মাঠে নামারই সুযোগ পাননি দুই দলের ক্রিকেটাররা। 

সারা রাত ও দিনের শুরু থেকে টানা বৃষ্টি হওয়ায় আজ দুপুর ২টায় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন ঢাকা টেস্টের ম্যাচ পরিচালনাকারীরা। 

আগামীকাল (৭ ডিসেম্বর) চতুর্থ দিনের খেলা শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিট থেকে। কাল দিনে ৯৮ ওভার খেলার পরিকল্পনা রয়েছে। 

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। ৫৭ ওভার ব্যাট করে ২ উইকেটে ১৬১ রান তুলে প্রথম দিন শেষ করেছিল পাকিস্তান। আলো স্বল্পতার কারণে টেস্টের প্রথম দিন ৩৩ ওভার খেলা হয়নি। 

আলো স্বল্পতা ও বৃষ্টির কারণে টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশন ভেস্তে যায়। তবে দ্বিতীয় সেশনে খেলা শুরু হয়। ৬ দশমিক ২ ওভার খেলার হবার পর আবারও বৃষ্টিতে বন্ধ হয় খেলা। পরবর্তীতে বৃষ্টি না কমলে দিনের খেলার ইতি টানেন আম্পায়ার ও ম্যাচ রেফারিরা। এতে ৬৩ দশমিক ২ ওভারে ২ উইকেটে ১৮৮ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল পাকিস্তান। 

আজহার আলি ৫২ ও অধিনায়ক বাবর আজম ৭১ রানে অপরাজিত ছিলেন। প্রথম দিন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ৩৯ ও আব্দুল্লাহ শফিক ২৫ রানে আউট হন। পাকিস্তানের পতন হওয়া দুই উইকেটই নেন বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।

সিরিজের প্রথম টেস্ট ৮ উইকেটে জিতেছিলো পাকিস্তান। 

দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান প্রথম ইনিংস: ৬৩.২ ওভারে ১৮৮/২ (আবিদ ৩৯, শফিক ২৫, আজহার ৫২*, বাবর ৭১*; ইবাদত ১২-১-৪৮-০, খালেদ ৭.২-১-২৬-০, সাকিব ১৫-৬-৩৩-০, তাইজুল ১৭-৫-৪৯-২, মিরাজ ১২-২-৩১-০)।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh