পাকিস্তানি তালেবানের হামলা, পুলিশ কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১, ০৯:০১ পিএম

পাকিস্তানি তালেবানের হামলায় দেশটির একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। তিনি উত্তর-পশ্চিম পাকিস্তানের একটি পোলিও টিকাদানকারী দলের পাহারায় নিয়োজিত ছিলেন। পাকিস্তান সরকারের সঙ্গে এক মাসের যুদ্ধবিরতি শেষ হওয়ার পর এটাই তাদের প্রথম হামলা।

পুলিশ কর্মকর্তা সাজ্জাদ আহমেদ বলেন, পোলিও টিকাদানকারীদের পাহারায় নিয়োজিত পুলিশ সদস্যদের ওপর মোটরসাইকেলে এসে দুই বন্দুকধারী গুলি চালায়। এতে ঘটনাস্থলেই ওই কর্মকর্তা নিহত হন এবং গুরুতর আহত হন আরও এক পুলিশ কর্মকর্তা। তবে টিকাদান দলের সদস্যরা অক্ষত আছেন।

শনিবার (১১ ডিসেম্বর) তেহরিক-ই তালেবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মোহাম্মদ খুরাসানি হামলার দায় স্বীকার করেছেন। গোষ্ঠীটি পাকিস্তানি তালেবান বা টিটিপি নামেও পরিচিত।

টিকাদানকারী ক্যাম্পেইনের মুখপাত্র আইমল খান বলেন, পাঁচ দিনব্যাপী পোলিও টিকা কর্মসূচির দ্বিতীয় দিনে খাইবার পাখতুনখোয়া প্রদেশের ট্যাঙ্ক জেলায় এই হামলার ঘটনা ঘটে। পাকিস্তানে পোলিও এখনো একটি বড় সমস্যা।

জানা গেছে, পাকিস্তানে পোলিও টিকাদানকারীদের ওপর গোষ্ঠীটি প্রায়ই সহিংস হামলা চালায়। তাদের পাহারায় সবসময় পুলিশ মোতায়েন করা হয়। সশস্ত্র গোষ্ঠীটির দাবি পোলিও ক্যাম্পেইন পশ্চিমাদের ষড়যন্ত্রের অংশ। এর মাধ্যমে শিশুদের ক্ষতি করা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh