ফিলিস্তিনিকে গুলি করে মারল ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১, ০৯:২৫ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পশ্চিম তীরে গাড়ির ভেতরে থাকা এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলের সামরিক বাহিনী। বুধবার (২২ ডিসেম্বর) ওই ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে বলে ফিলিস্তিনের চিকিৎসকরা জানিয়েছেন।

ইসরাইলের সেনাবাহিনী বলেছে, ফিলিস্তিনি এক ব্যক্তি গাড়ির ভেতরে থেকে ইসরায়েলি সৈন্যদের লক্ষ্য করে গুলি চালিয়েছিলেন। পরে সৈন্যদের গুলিতে ওই ফিলিস্তিনি নিহত হন।

গত কয়েক সপ্তাহে ইসরায়েলিদের ওপর ফিলিস্তিনিদের বেশ কয়েকটি হামলার পর বুধবারের এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটল। ইসরায়েলি বসতি স্থাপনকারীরাও হামলা করছে বলে ফিলিস্তিনিরা অভিযোগ করেছেন।

এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, সাগোটের ইহুদি বসতির কাছে ফিলিস্তিনিদের তল্লাশির সময় সৈন্যদের লক্ষ্য করে একটি চলন্ত গাড়ি থেকে গুলি চালানো হয়। পরে সৈন্যরা গাড়ি লক্ষ্য করে গুলি চালান। এতে গাড়ির ভেতরে থাকা এক ফিলিস্তিনি গুলিবিদ্ধ হন। তবে এই ঘটনায় ইসরায়েলি কোনও সৈন্য আহত হননি বলে বিবৃতিতে জানানো হয়েছে।

ফিলিস্তিনি চিকিৎসকরা বলেছেন, সৈন্যরা পশ্চিম তীরের একটি শরণার্থী শিবিরের প্রবেশদ্বার পর্যন্ত গাড়িটি তাড়া করেছিলেন। গাড়ি না থামানোয় ইসরায়েলি সৈন্যরা গুলি চালান। এতে ফিলিস্তিনি ওই ব্যক্তির শরীরের পেছনে অংশে গুলি লাগে এবং তিনি আহত হন।

পরে ওই ব্যক্তিকে উদ্ধার করে কাছের একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে নিহত ব্যক্তি ইসরায়েলি সেনাদের ওপর তথাকথিত হামলা চালিয়েছিলেন কি-না তা জানা যায়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh