ব্রাহ্মণবাড়িয়ায় আহমদীয়া সম্প্রদায়ের ২ মরদেহ দাফনে বাধা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১, ১০:০১ পিএম

মরদেহ দাফনে বাধা

মরদেহ দাফনে বাধা

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামে আহমদীয়া সম্প্রদায়ের দুইজনের মরদেহ কবরস্থানে দাফনে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। 

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে ঘাটুরা গ্রামের কবরস্থানে মরদেহ দাফন করতে গেলে বাধা দেন স্থানীয় বাসিন্দারা। পরবর্তীতে প্রশাসনের সাথে স্থানীয়দের আলোচনার পর মরদেহ দুটি জেলা শহরের কান্দিপাড়া এলাকায় আহমদীয়া সম্প্রদায়ের নিজস্ব কবরস্থানে দাফনের সিদ্ধান্ত হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার (২২ ডিসেম্বর) রাতে ঘাটুরা গ্রামের এক নারী (৪৭) এবং বৃহস্পতিবার ভোরে এক বৃদ্ধ (৭০) মৃত্যুবরণ করেন। তারা দুইজনই আহমদীয়া সম্প্রদায়ের। সকালে ঘাটুরা গ্রামের কবরস্থানে মরদেহ দাফন করতে গেলে স্থানীয় কয়েকজন বয়োজ্যেষ্ঠ বাধা দেন। এ সময় তাদের সাথে স্থানীয়রাও যোগ দেন। তারা আহমদীয়া কবরস্থানে নিয়ে দাফন করার জন্য বলেন। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘাটুরা গ্রামের আহমদীয়া মুসলিম জামাতের সাধারণ সম্পাদক এস. এম. সেলিম জানান, মরদেহ দাফনের জন্য কবর খুঁড়ার পর গ্রামের কিছু লোক এসে বাধা দেয়। প্রশাসন এসে স্থানীয়দের সাথে আলোচনা করে। আহমদীয়াদের জন্য আলাদা কবরস্থান করে দেয়া হবে বলে জানানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, দুই পক্ষের আলোচনার ভিত্তিতে ঘাটুরা গ্রামে আহমদীয়া সম্প্রদায়ের জন্য আলাদা কবরস্থান করে দেয়ার সিদ্ধান্ত হয়েছেন। এখন দুইজনের মরদেহ কান্দিপাড়া এলাকায় আহমদীয়া সম্প্রদায়ের নিজস্ব কবরস্থানে দাফন করা হবে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh