একই দলে মাশরাফি, তামিম ও রিয়াদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২১, ০২:২২ পিএম

মাশরাফি, তামিম ও রিয়াদ

মাশরাফি, তামিম ও রিয়াদ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটের আগেই ছয়টি ফ্র্যাঞ্চাইজি একজন করে দেশি ক্রিকেটার চূড়ান্ত করে নিয়েছিল। কিন্তু তাদের মধ্যে ছিলেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা। 

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি দল পাননি ড্রাফটের প্রথম ও দ্বিতীয় ডাকেও। তবে তৃতীয় ডাকে ঠিকানা খুঁজে পেলেন তিনি। অভিজ্ঞ এই ডানহাতি পেসারকে নিয়েছে ঢাকা ফ্র্যাঞ্চাইজি।

আজ সোমবার (২৭ ডিসেম্বর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হচ্ছে বিপিএলের ড্রাফট।

তৃতীয় ডাকে বিপিএলের সফলতম অধিনায়ক মাশরাফির নাম উচ্চারণ করেন মাহমুদউল্লাহ। ড্রাফটের আগেই ঢাকার হয়ে খেলা চূড়ান্ত হয়েছিল মাহমুদউল্লাহর। 

আর আপাতত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে থাকা এই ফ্র্যাঞ্চাইজি প্রথম ডাকে নেয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালকে।

মাহমুদউল্লাহ, তামিম ও মাশরাফি- পঞ্চপাণ্ডবের তিনজনই এবারের বিপিএলে খেলবেন ঢাকার হয়ে। এছাড়া সাকিব আল হাসানকে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স মুশফিকুর রহিমকে দলে টেনেছে।

এছাড়া প্রথম সেটে দল পেয়েছেন লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, কাজী নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম রুবেল হোসেনরা।

আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএল। ১৮ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে এবারের আসর। খেলা হবে তিনটি ভেন্যুতে- ঢাকা, চট্টগ্রাম ও সিলেট।

গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহী এবং সাবেক চ্যাম্পিয়ন রংপুর থেকে কোনো ফ্র্যাঞ্চাইজি নেই এবার। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, কুমিল্লা ও খুলনার ফ্র্যাঞ্চাইজি নিয়ে অনুষ্ঠিত হবে বিপিএল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh