লঞ্চে আগুন: দগ্ধ আরো ১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২১, ০৯:০৪ পিএম | আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১, ০৯:১০ পিএম

আগুনে পুড়ে যাওয়া লঞ্চ। ছবি: সংগৃহীত

আগুনে পুড়ে যাওয়া লঞ্চ। ছবি: সংগৃহীত

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মোছা. শাহিনুর বেগম (৪৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যের সংখ্যা দাঁড়াল ৪৫ জনে।

বুধবার (২৯ ডিসেম্বর) রাত সাড়ে ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ মোছা. শাহিনুর বেগম (৪৫) মারা গেছেন। শাহিনুর বেগমের ২৫ শতাংশ বার্ন ছিল।

লঞ্চে আগুনের ঘটনায় দগ্ধ শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের মধ্যে শাহিনুর, মনিকা রানী ও মারুফা আক্তারকে গত ২৪ ডিসেম্বর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিনগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চটিতে আগুন লাগে। খবর পেয়ে বরিশাল, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠির কোস্টগার্ড এবং ফায়ার সার্ভিস উদ্ধারকাজ শুরু করে। দগ্ধদের মধ্যে ৭২ জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের আশপাশের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh