শিক্ষার্থীদের করোনার টিকা নিয়ে যে নির্দেশনা দিলো মাউশি

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২২, ১০:০১ এএম

মাউশি

মাউশি

আগামী ১৫ জানুয়ারির মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের ভ্যাকসিনেশনের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

আগামী ৬ জানুয়ারির মধ্যে যেসব ছাত্র-ছাত্রীর জন্ম নিবন্ধন নেই এবং যাদের ১৬ ডিজিটের নিবন্ধন নম্বর রয়েছে তাদের পুনরায় জন্মনিবন্ধন তথ্যের ভিত্তিতে সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন সম্পন্ন করার বিষয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের তা নিশ্চিত করার নির্দেশনা দিয়েছে মাউশি।

গত ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-২ মো. আজিজুর রহমানের সভাপতিত্বে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

নির্দেশনায় বলা হয়, আগামী ৭ জানুয়ারির মধ্যে ভ্যাকসিন গ্রহণযোগ্য সব ছাত্রছাত্রীর প্রতিষ্ঠানভিত্তিক তালিকা সিভিল সার্জন অফিসে পাঠানোর বিষয়টি জেলা শিক্ষা অফিসার ও উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা অফিসাররা নিশ্চিত করবেন।

এছাড়া ৮ থেকে ১৫ জানুয়ারির মধ্যে টিকা প্রদানের জন্য নির্ধারিত দিনে ছাত্র-ছাত্রীদের শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হওয়ার বিষয়টি প্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত করবেন। 

মাউশির নির্দেশনায় আরও বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন সব জেলা শিক্ষা কর্মকর্তা, থানা বা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানগণ ১২ বছর হতে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে নির্ধারিত সময়ের মধ্যে ভ্যাকসিনেশনের আওতায় আনার লক্ষ্যে উপযুক্ত সিদ্ধান্ত বাস্তবায়ন নিশ্চিত করবেন। -বাসস 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh