মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার পেলেন ৬ সাহিত্যিক-সংগঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২২, ০৪:১৪ পিএম

মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার

মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার

শিল্প-সাহিত্যের সংগঠন সাহিত্য মঞ্চ, চাঁদপুর প্রবর্তিত ‘মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার-২০২১’ পেলেন দেশের ছয়জন গুণী সাহিত্যিক ও সংগঠক। শিল্পচর্চা তথা সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ এ বছর পাঁচটি শাখায় এ পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- মাসুদুজ্জামান (প্রবন্ধ ও গবেষণা), প্রশান্ত মৃধা (কথাসাহিত্য), জাহিদ হায়দার ও শেখ ফিরোজ আহমদ (কবিতা), ফারুক হোসেন (শিশুসাহিত্য) ও ইলিয়াস ফারুকী (সংগঠক)।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় চাঁদপুর রোটারি ক্লাব মিলনায়তনে সাহিত্য মঞ্চের চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে অনুষ্ঠিত হয় চাঁদপুর সাহিত্য সম্মেলন- ২০২১। অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। সাহিত্য সম্মেলনের সমাপনি পর্বে ছয় জন লেখক ও সংগঠকের হাতে মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার তুলে দেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।


উল্লেখ্য, ২০২০ সাল থেকে বিখ্যাত সওগাত সম্পাদক ও চাঁদপুরের কৃতিজন মোহাম্মদ নাসিরউদ্দীন’ এর নামে এই পুরস্কার প্রবর্তন করে সাহিত্য মঞ্চ। প্রথমবার এই সাহিত্য পুরস্কার পেয়েছিলেন নাসিমা আনিস (কথাসাহিত্য), সরকার আবদুল মান্নান (প্রবন্ধ ও গবেষণা), মনসুর আজিজ (কবিতা), আহমেদ রিয়াজ (শিশুসাহিত্য) এবং কাজী শাহাদাত (সাহিত্য সংগঠক)।

গত ২০ নভেম্বর মোহাম্মদ নাসিরউদ্দীনের ১৩৩তম জন্মদিনে ‘মোহাম্মদ নাসিরউদ্দীনের জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।-বিজ্ঞপ্তি

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh