এফএফডিএর উপানুষ্ঠানিক স্কুলের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২২, ০২:৩৫ পিএম | আপডেট: ০৬ জানুয়ারি ২০২২, ০২:৪৩ পিএম

উপানুষ্ঠানিক শিক্ষা কেন্দ্রের উদ্বোধন

উপানুষ্ঠানিক শিক্ষা কেন্দ্রের উদ্বোধন

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন (৪র্থ পর্যায়) প্রকল্পের উপানুষ্ঠানিক শিক্ষা ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রমের অংশ হিসাবে ফোরাম ফর ডেভেলপমেন্ট এসোসিয়েশনের তত্ত্বাবধানে (এফএফডিএ) পরিচালিত উপানুষ্ঠানিক শিক্ষা কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল ১০টায় মিরপুর-১, চিড়িয়াখানা রোডে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এ প্রকল্পের উদ্বোধন করা হয়। ফিতা কেটে উদ্বোধন করেন সাম্প্রতিক দেশকাল পত্রিকার সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ।


উদ্বোধনী বক্তব্যে ইলিয়াস উদ্দিন পলাশ বলেন, এখন প্রতিযোগিতার যুগ। এই যুগে টিকে থাকতে হলে পড়াশোনা ও দক্ষতা বৃদ্ধির কোনো বিকল্প নেই।  

তিনি বলেন, এই প্রকল্পের শিশুদেরকে একাডেমিক শিক্ষার পাশাপাশি অন্যান্য বিষয়েও দক্ষ হতে হবে। কোনো শিশু যেন পড়াশোনা থেকে হারিয়ে না যায়। সেদিকে শিক্ষকদের মনোযোগী হতে হবে। যদি কেউ না আসে তাহলে তার মা-বাবার সাথে কথা বলে শিশুটিকে পড়াশোনায় অব্যাহত থাকার উৎসাহ যোগাতে হবে।

(বাঁ থেকে) এফএফডিএর চেয়ারপার্সন মো. মুরাদ নবী, সাম্প্রতিক দেশকাল পত্রিকার সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ ও প্রজেক্ট ম্যানেজার সোহেল রানা


ফোরাম ফর ডেভেলপমেন্ট এসোসিয়েশনের চেয়ারপার্সন মো. মুরাদ নবী বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৮ ও ১২ নং ওয়ার্ডে ৩৬টি কেন্দ্রের মাধ্যমে প্রায় নয়শত ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত শিশুকে উপানুষ্ঠানিক শিক্ষা ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদান করা হবে।


এ সময় প্রজেক্ট ম্যানেজার সোহেল রানাসহ প্রকল্পের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh