সুরভী-৯ লঞ্চে আগুন : ক্যামেরা পারসনের ওপর হামলা

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২২, ০২:৫৯ পিএম | আপডেট: ০৯ জানুয়ারি ২০২২, ০২:৫৯ পিএম

ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। ছবি : বরিশাল প্রতিনিধি

ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। ছবি : বরিশাল প্রতিনিধি

মেঘনা নদীতে সুরভী-৯ লঞ্চে আগুন লাগার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া এবং ৯৯৯ নম্বরে ফোন করা যাত্রীদের ওপর হামলার অভিযোগ উঠেছে লঞ্চ স্টাফদের বিরুদ্ধে। সেই হামলার ঘটনার সংবাদ সংগ্রহ ও ছবি তুলতে যাওয়া টেলিভিশনের দুই ক্যামেরা পারসনের ওপরে হামলা ও তাদের ক্যামেরা ভাঙচুরও করেছে তারা।

আজ রবিবার (৯ জানুয়ারি) সকালে বরিশাল নদী বন্দরে নোঙর করা এমভি সুরভী-৯ লঞ্চের স্টাফ কর্তৃক দুই দফায় হামলার ঘটনা ঘটে। 

খবর পেয়ে বরিশাল কোতয়ালী মডেল ও নৌ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে হামলার পর পরই অভিযুক্ত লঞ্চ স্টাফরা ঘটনাস্থল থেকে সটকে পড়ে।

এ ঘটনায় মামলা করবেন বলে জানিয়েছেন হামলার শিকার দুই ক্যামেরা পারসন। তারা হলেন- ইনডিপেনডেন্ট টেলিভিশন বরিশাল অফিসের ক্যামেরা পারসন দেওয়ান মোহন ও চ্যানেল ২৪ এর বরিশাল অফিসের ক্যামেরা পারসন রুহুল আমিন।

রুহুল আমিন বলেন, শনিবার রাতে সুরভী-৯ লঞ্চটি যাত্রী নিয়ে বরিশালে আসার পথে দ্বিতীয় তলার ডেকে সাইলেন্সার থেকে প্রচণ্ড ধোঁয়া বের হয়। এজন্য আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মাঝে। তাই নিরাপত্তার জন্য ৯৯৯ নম্বরে কল করে সহযোগিতা চান যাত্রীরা। কেউ কেউ লঞ্চ থেকে ফেসবুক লাইভ করেন।

এজন্য রাতে চাঁদপুর নৌ-পুলিশ মোহনপুর লঞ্চঘাটে লঞ্চটি আটকে দেয়। গভীর রাত পর্যন্ত চাঁদপুর নৌ পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন ও পর্যবেক্ষণ শেষে ভোররাতের আগে লঞ্চটি বরিশালের উদ্দেশে ছেড়ে দেয়া হয়।

রুহুল আমিন বলেন, রাতে লঞ্চে আগুনের ঘটনায় যারা ফেসবুকে লাইভ করেছেন এবং ৯৯৯ নম্বরে ফোন করেছেন সকালে লঞ্চ থেকে নামার সময় সেইসব যাত্রীদের আটকে রেখে মারধর করে সুরভী-৯ লঞ্চের স্টাফরা। এ খবর পেয়ে সংবাদ সংগ্রহের জন্য আমি ও আমার অপর সহকর্মী দেওয়ান মোহন লঞ্চ ঘাটে সুরভী-৯ লঞ্চে পৌঁছাই।

তিনি বলেন, এসে দেখতে পাই লঞ্চের সামনে অনেক ভিড়। কি ঘটনা ঘটেছে জানতে চাওয়া মাত্রই সুরভী-৯ লঞ্চের স্টাফরা আমাকে ও আমার সাথে থাকা অপর ক্যামেরা পারসনকে মারধর শুরু করে। আমি তাৎক্ষণিকভাবে ঘটনাটি আমার সিনিয়র ও অন্য সহকর্মীদের জানাই। তারা ঘটনাস্থলে পৌঁছাবার আগেই হামলাকারীরা পালিয়ে যায়।

এদিকে খবর পেয়ে কোতয়ালী মডেল থানার দায়িত্বপ্রাপ্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার রাখি আক্তার, থানার ওসি আজিমুল করিমসহ পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে ছুটে যান। তারা ঘটনার বিস্তারিত শুনে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

সহকারী পুলিশ কমিশনার রাখি আক্তার বলেন, সুরভী-৯ লঞ্চে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে যে ঘটনা ঘটেছে সেটা আমি অবগত হয়েছি। ভুক্তভোগীরা অভিযোগ দিলে লঞ্চের সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh