২৯ ঘণ্টা পর শাবি উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ০২:২১ এএম

শাবিপ্রবি উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল | ফাইল ছবি

শাবিপ্রবি উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল | ফাইল ছবি

প্রায় ২৯ ঘণ্টা পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল করে দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। 

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল করা  হয়। এর আগে রোববার রাত সাড়ে সাতটার দিকে বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারী সুত্রে জানা যায়, উপাচার্যের বাসভবনে বিদ্যুতের যে লাইনটি গিয়েছে, সেই একই লাইন থেকে বিশ্ববিদ্যালয়ের ৩০/৩৫ জন কর্মচারীর বাসায়ও বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। উপাচার্য ভবনের সংযোগ বিচ্ছিন্ন করায় ওই কর্মচারীরাও বিদ্যুতহীন হয়ে পড়েছিলেন। 

বিশ্ববিদ্যালয়ের কর্মচারি অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের অনুরোধে তারা এই সংযোগ দিয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থী মোহামিনুল বাশার রাজ। 

তিনি জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক কর্মচারিদের বাসা রয়েছে। ওখানে তাদের অনেকেই অসুস্থ রয়েছে। বিষয়টি আমাদের জানিয়ে কর্মচারি অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ অনুরোধ করেন। মানবিক বিষয়টি বিবেচনায় আমরা সংযোগটি চাল করে দিয়েছি। 

উপাচার্যের বাসভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বিদ্যুৎ সংযোগ চালুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh