সাকিবের ত্যাগ অবিশ্বাস্য: মাশরাফি

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৩:০৭ পিএম | আপডেট: ২৭ মার্চ ২০২২, ০৩:২১ পিএম

সাকিব আল হাসান ও মাশরাফি। ছবি- সংগৃহীত

সাকিব আল হাসান ও মাশরাফি। ছবি- সংগৃহীত

পরিবারের চারজন অসুস্থ সত্ত্বেও দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে অবস্থান করে দেশের সিরিজ জয়ে অবদান রাখার ঘটনায় সাকিব আল হাসানের ত্যাগকে অবিশ্বাস্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা। 

আজ রবিবার (২৭ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এই প্রতিক্রিয়া জানান সাবেক পেসার।

মাশরাফি বলেন, সাকিবের যেটা হয়েছে, বাসার ৪-৫ জন অসুস্থ ছিল। আমাদের অবশ্যই সাকিবের ত্যাগটা দেখতে হবে। সে চাইলে চলে আসতে পারতো। সে থেকে গিয়ে দলকে সাপোর্ট দিয়েছে। এটা অবিশ্বাস্য, কারণ এক-দু্ইজন না, সবাই অসুস্থ ছিল।

সবচেয়ে বড় ব্যাপার সে সিরিজটা জিততে চেয়েছিল। এটা কিছুটা স্বার্থপরের মতো বলা হয়ে যাবে, আমার দৃষ্টিকোণ থেকে। কারণ দিন শেষে তার পরিবারের সবাই অসুস্থ ছিল। দিন শেষে এটা সাকিবের সিদ্ধান্ত ছিল। সাকিব দুই দিক সামলে দারুণভাবে নিতে পেরেছে, এটা আমি মনে করি হ্যাটস অফ টু সাকিব।’- আরো যোগ করেন সাবেক এই অধিনায়ক।

সিরিজ জয়ের পর সাকিব ইতোমধ্যে দেশে ফিরেছেন। সিরিজ নিশ্চিতের ম্যাচে তিনি বল হাতে ২ উইকেট ও ব্যাট হাতে ১৮ রান নিয়ে অপরাজিত ছিলেন। এ ছাড়া প্রথম ওয়ানডেতে হয়েছিলেন ম্যাচসেরা। 

৩১ মার্চ থেকে টেস্ট সিরিজ শুরু হলেও প্রথম ম্যাচে সাকিবের খেলা অনিশ্চিত। তবে পরিবারের সদস্যরা সুস্থ হলে দ্বিতীয় টেস্টের আগে আবার দক্ষিণ আফ্রিকা যেতে পারেন। 

উল্লেখ্য সাকিবের মা, ছেলে, মেজ মেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন গত রোববার থেকে। মেজ মেয়ে ইরাম হাসান ও একমাত্র ছেলে আইযাহ আল হাসান নিউমোনিয়ায় আক্রান্ত। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তাদের চিকিৎসা হয়েছে। বড় মেয়ে আলাইনা আল হাসান ঠান্ডা জ্বরে ভুগছিলেন। এছাড়া সাকিবের শাশুড়ি ক্যান্সারে আক্রান্ত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসা দেওয়া হচ্ছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh