দেড় মিনিটের কিলিং মিশন

কে এই শুটার মাসুম?

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৩:২৯ পিএম | আপডেট: ২৭ মার্চ ২০২২, ০৩:৩৫ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতি হত্যার ঘটনায় মূল শুটারকে বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার আসল নাম মাসুম মোহাম্মদ আকাশ। গ্রামের বাড়ি চাঁদপুরে।

রবিবার (২৭ মার্চ) ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

শুটার মাসুম ওরফে আকাশ পেশায় একজন গ্রাফিক্স ডিজাইনার। পাশাপাশি তার বাবা একজন স্কুল শিক্ষক।

পুলিশ কমিশনার বলেন, টিপু ও প্রীতি হত্যায় গ্রেপ্তার মাসুম একাধিক মামলার আসামি। এই হত্যাকাণ্ডে তার সাথে আরো যারা জড়িত তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গোয়েন্দা প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, এটি পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড। ঢাকা শহরে অনেক দিন পর এমন শুটার মিশনে হত্যার ঘটনা ঘটে। থানা পুলিশের পাশাপাশি ডিবি এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে কাজ করছে।

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ঘটনার আগেরদিন এজিবি কলোনীতে টিপুকে হত্যা করার জন্য তিনি (মাসুম) মোটরসাইকেল ও একটি পিস্তল সংগ্রহ করেন। কিন্তু সেদিন না পেরে পরদিন গুলি করে হত্যা করে।

পুলিশ জানায়, এর আগে শাহজাহানপুরে জোড়া খুনে জড়িত ওই শুটারকে শনাক্ত করে তাকে দ্রুত গ্রেপ্তার করতে মাঠে নামে একাধিক টিম। পুলিশের দাবি, চাঞ্চল্যকর এ হত্যার পরিকল্পনা থেকে বাস্তবায়ন পর্যন্ত যে নেটওয়ার্ক কাজ করেছে সে বিষয়ে ধারণা পেয়েছেন তারা। 

গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় দুর্বৃত্তের এলোপাতাড়ি গুলিতে নিহত হন জাহিদুল ইসলাম টিপু। একই ঘটনায় নিহত হন যানজটে সড়কে আটকে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি। গুলিতে টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্নাও আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় তাদের হাসপাতালে নেয়া হলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

এর আগে শাহজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) ঠাকুর দাশ জানান, এক থেকে দেড় মিনিটের একটি কিলিং মিশন ছিল এটি। মুহূর্তের মধ্যে এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে টিপুর শরীরে অন্তত ১২টি গুলি লেগেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh