হেরেও শিল্পী সমিতির পদে রিয়াজ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৪:১৪ পিএম

চিত্রনায়ক রিয়াজ

চিত্রনায়ক রিয়াজ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সবশেষ নির্বাচনে জিততে পারেননি চিত্রনায়ক রিয়াজ। তবে তাকে কার্যকরী পরিষদের সদস্যপদ দেয়া হয়েছে।

নির্বাচিত সদস্য চিত্রনায়িকা রোজিনা পদ ছেড়ে দেওয়ায় সুযোগটি পেয়েছেন রিয়াজ। গতকাল শনিবার (২৬ মার্চ) চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়।

কমিটির সহসাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছিলেন রোজিনা। পরে ২৬ মার্চ কার্যকরী পরিষদের সভায় রোজিনার পদত্যাগপত্রটি গৃহীত হয়। এছাড়া ওই পদে রিয়াজকে নেওয়া হয়।

এ বিষয়ে সাইমন সাদিক বলেন, ‘আজকের মিটিংয়ে সভাপতিসহ কমিটির ১২ জন উপস্থিত ছিলাম আমরা। সর্বসম্মতিক্রমে রোজিনা আপার পদত্যাগপত্রটি গৃহীত হয়। মিটিংয়ে রিয়াজ ভাই উপস্থিত না থাকলেও তার অনুমতিক্রমে এটি আমরা করেছি। গঠনতন্ত্র মোতাবেক সর্বসম্মতিক্রমে কমিটি যে কাউকে ওই পদে আনতে পারেন। সে হিসেবে রিয়াজ ভাইকে নেওয়া হয়েছে।’

আগামী ৬ এপ্রিল সমিতির কার্যকরী পরিষদের পরবর্তী মিটিংয়ে রিয়াজের শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

তবে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে নিজেকে অন্তর্ভুক্ত করার বিষয়টি লোকমুখে শুনেছেন বলে জানান রিয়াজ।

তিনি বলেন, ‘আমি শুনেছি, রোজিনা আপার পদত্যাগের কারণে কার্যকরী পরিষদের একটি সদস্যপদ শূন্য হয়েছিল। ওই পদে আমাকে নেওয়া হয়েছে। যাঁরা আমাকে যোগ্য মনে করে কমিটিতে নিয়েছেন, তাঁদের ধন্যবাদ। তবে লিখিত চিঠি এখনো পাইনি আমি। পেলে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো যাবে।’ এই নায়ক বলেন, ‘দেখুন, কমিটিতে না থাকলেও শিল্পী সমিতির একজন সদস্য হিসেবে চলচ্চিত্রের উন্নয়নে বিগত দিনেও কাজ করেছি, এখনো করতে চাই। তবে কমিটিতে থেকে আরও ভালোভাবে কাজ করা যায়।’

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারির নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সহসভাপতি পদে নির্বাচন করেন নায়ক রিয়াজ ও ডিএ তায়েব। মিশা-জায়েদ প্যানেল থেকে জয়ী হন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও খলনায়ক ডিপজল। তায়েব নির্বাচন বর্জন করেন।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh