রাজধানীতে মানববন্ধন

চাকরি হারানোর শঙ্কায় মৎস্য অধিদপ্তরের ৫১২ কর্মচারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৬:০৭ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চাকরি রক্ষায় মৎস্য অধিদপ্তরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ কর্মচারী রাজধানীতে মানববন্ধন করেছেন। 

রবিবার (২৭ মার্চ) সকালে মৎস ভবনের সামনে চাকরি রাজস্বকরণের দাবিতে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন শেষে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালকের হাতে স্মারকলিপি তুলে দেন ইউনিয়ন প্রকল্পের কর্মচারী কল্যাণ পরিষদের নেতারা।

সারাদেশে থেকে আসা কর্মীরা বলেন, তারা ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ শীর্ষক প্রকল্পের রাজস্ব বাজেটের আওতায় সরাসরি নিয়োগ পেয়েছেন। ৫০০ জন ক্ষেত্রসহকারী ও অন্যান্য পদে ১২ জনসহ মোট ৫১২ জনবল ২০১৫-২০১৬ অর্থবছর থেকে সাত বছর ধরে দায়িত্ব পালন করছে। প্রকল্পের মেয়াদ আগামী ৩০ জুন শেষ হচ্ছে। ফলে মৎস্য উৎপাদনের ধারাবাহিকতা ব্যাহত হবে। বেকার হবে দক্ষ জনবল। 

সংগঠনের সভাপতি  মো. সাইদুর রহমান রহমান সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখে সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি সাইদুর রহমান, কোষাদক্ষ সুমন হোসেন, ময়মনসিংহ বিভাগীয় সভাপতি সাহিদা আরবি, ঢাকা বিভাগীয় সভাপতি রাকিবুজ্জামান ও খুলনা বিভাগী প্রতিনিধি শামীম রেজা প্রমুখ।

মো. সাইদুর রহমান বলেন, ইতোমধ্যে ৫১২টি পদ অন্তর্ভুক্ত করে রাজস্বখাতে স্থানান্তরের জন্য মন্ত্রণালয়ের নির্দেশ থাকলেও তা কার্যকর হচ্ছে না। দীর্ঘ ৭ বছর চাকরির পর এখন চাকুরিচ্যুত হলে মাঝ বয়সে নতুন করে চাকরিতে প্রবেশের সুযোগ থাকবে না। চাকরি স্থায়ীভাবে জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি। আগামী মাসের মধ্যে দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচিরও ঘোষণা দেন তিনি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh