রোজার আগে নিত্যপণ্যের দাম কমানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৬:৫৭ পিএম

বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির সভা

বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির সভা

রমজানের আগেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবি জানিয়েছে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি।

আজ রোববার (২৭ মার্চ) বিকেলে সংগঠনটি আয়োজিত জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘মহান স্বাধীনতা দিবস পালন ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে করণীয়’ শীর্ষক আলোচনা সভা থেকে এ দাবি জানানো হয়।

সভায় বক্তারা বলেন, বিচার বিভাগের স্বাধীনতা এসেছে, কিন্তু তার প্রতিফলন আমরা দেখতে পারছি না। স্বাধীনতার আগে ঘরের দরজা খুলেও ঘুমানো যেত, এখন সেই স্বাধীনতা নেই। এখন টিসিবির গাড়ির পেছনে মানুষের লাইন দেখলেই বাংলাদেশের চালচিত্র বোঝা যায়। রমজানের আগে বাজারের জিনিসপত্রের দাম কমাতে হবে। সিন্ডিকেট করে যারা দব্রমূল্য বৃদ্ধি করছে, তাদের সিন্ডিকেট ভাঙতে হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকার প্রতিনিয়ত মিটিং করে যাচ্ছে। কিন্তু ফল পাচ্ছি না। 

সোসাইটির চেয়ারম্যান জাকির হোসেন বলেন, এ অবস্থা মোকাবিলায় প্রয়োজনে টিসিবির ট্রাক বাড়ানো যেতে পারে, রেশনিং সিস্টেম করা যেতে পারে। সরকারকে অনুধাবন করতে হবে যে, মানুষ ভালো নেই। তাই আমরা চাই রোজার আগেই নিত্যপ্রয়োজনীয় এসব দ্রব্যসামগ্রী ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসা হোক।

সভায় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক ও মানবাধিকার কর্মী হুমায়ূন কবির, নূরুল আমিন নোমান, এসএম রাজু আহমেদ, ফজলুল হক বাবু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আজিজুল হক মিন্টুসহ সোসাইটির নেতা-কর্মীরা।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh