গবির ক্রিকেট প্রতিযোগিতায় ফাইনালে যারা

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০৮:৫৩ পিএম

ফাইনালে যাওয়া একটি দল। ছবি- সানজিদা জান্নাত

ফাইনালে যাওয়া একটি দল। ছবি- সানজিদা জান্নাত

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আন্ত:বিভাগ ক্রীড়া প্রতিযোগিতায় মেয়েদের ক্রিকেটে ফাইনালে উঠেছে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ এবং রাজনীতি ও প্রশাসন বিভাগ। ছেলেদের ক্রিকেটের শিরোপার জন্য মুখোমুখি হবে ভেটেরিনারি ও মাইক্রোবায়োলজি বিভাগ। 

আজ সোমবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে ছেলে ও মেয়েদের মোট চারটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।  

দিনের প্রথম সেমিফাইনালে ব্যাট করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৭৩ রান করে সমাজবিজ্ঞানের মেয়েরা। জবাবে লিরার ৪২ রানে ভর করে জয়ের বন্দরে পৌছায় বায়োকেমিস্ট্রির মেয়েরা। 

অপর ম্যাচে লিমার ৬৯ রানের ইনিংসে ৯১ রানের বড় সংগ্রহ গড়ে রাজনীতির মেয়েরা। জবাবে পুরো ওভার শেষে ৬৪ রান করতে সক্ষম হয় ফার্মেসীর মেয়েরা। ফলে ২৭ রানে জিতে প্রমীলা ক্রিকেটের ফাইনাল নিশ্চিত করে রাজনীতি ও প্রশাসন বিভাগ।

দুপুরে ছেলেদের ক্রিকেটের প্রথম সেমিফাইনালে ব্যাট করতে নেমে দশ ওভারে ৭০ রানের পুঁজি গড়ে ফলিত গণিত। জবাবে প্রকাশের ৩৫ ও সোলায়মানের ২২ রানের ঝড়ো ইনিংসে মাত্র ৬.৪ ওভারেই জয় তুলে নেয় মাইক্রোবায়োলজি।  

অপর সেমিতে ফিজিওথেরাপি বিভাগকে ৩২ রানের বড় ব্যবধানে হারায় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ। প্রথমে ব্যাট করে নির্ধারিত দশ ওভারে ৮৫ রান সংগ্রহ করে ভেটেরিনারি। জবাবে বরাবরের মতো নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষকে মাত্র ৫৩ রানে আটকে দেয় তারা। 

আগামী ৩০ মার্চ ক্রিকেট ইভেন্টের ফাইনালের মধ্য দিয়ে এবারের ক্রীড়া প্রতিযোগিতার পর্দা নামবে। ঐদিন ভলিবল, কাবাডি এবং ক্রিকেট ইভেন্টের শিরোপা জয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh