খালেদের পর মিরাজ-ইবাদতের আঘাত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২২, ০৩:৫৫ পিএম

ডারবান টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়েছে বাংলাদেশ। পেসার খালেদ আহমেদের জোড়া আঘাতে দিনের শুরুতে ফিরেছেন কাইল ভেরেইন ও উইয়ান মালডার। এরপর বাভুমাকে মিরাজ ও মাহারাজকে ফেরান ইবাদত।

আগের দিনের অপরাজিত ব্যাটার কাইল ভেরেইনকে দিনের পঞ্চম ওভারে আউট করেন খালেদ আহমেদ। খালেদের ফুল লেংথ ডেলিভারির লাইন মিস করে এলবিডব্লিউ হন ভেরেইন। তার ব্যাট থেকে আসে ২৮।

পরের বলে মালডারকে স্লিপে মাহমুদুল জয়ের ক্যাচে পরিণত করেন খালেদ। মালডার রানের খাতা খোলার সুযোগ পাননি।

তবে তৃতীয় বল নতুন আসা ব্যাটার কেশভ মহারাজ খেলার চেষ্টাই করেননি। ফলে হ্যাটট্রিক হয়নি খালেদের। 

এরপর প্রোটিয়া অধিনায়ক মাহরাজকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন। টেম্বা বাভুমার প্রতিরোধ ভাঙার একটি সুযোগ মিলেছিল। কিন্তু কঠিন সেই সুযোগ নিতে পারেনি বাংলাদেশ।

ইবাদত হোসেনের ডেলিভারি ছিল অফ স্টাম্পের বাইরে, লেংথ বল। বাভুমার ব্যাট ছুঁয়ে বল যায় স্লিপে। ইয়াসির আলি চৌধুরি ডানদিকে ঝাঁপিয়ে বল তালুবন্দি করার চেষ্টা করেন। কিন্তু তীব্র গতিতে আসা বল তার হাতে লেগে চলে যায় পেছনে। এরপর আর সুযোগ দেননি বাভুমা। ৯৭ তম ওভারের শেষ বলে মিজারের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন প্রোটিয়া অভিনায়ক। পরের ওভারের প্রথম বলেই মাহারাজকে বোল্ড করেন ইবাদত।

ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে সাউথ আফ্রিকাকে ব্যাকফুটে ঠেলে দেন এই পেসার। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৯৮ ওভার ১ বলে প্রোটিয়াদের সংগ্রহ ছিল ৮ উইকেটে ২৯৮।

আগের দিন, বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক টস জিতে সাউথ আফ্রিকাকে ব্যাট করার আমন্ত্রণ জানান। ৪ উইকেটে ২৩৩ রানে প্রথম দিন শেষ করে স্বাগতিক দল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh