ইসলামী আন্দোলনের সমাবেশে জনতার ঢল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২২, ০৫:৪৮ পিএম | আপডেট: ০২ এপ্রিল ২০২২, ১২:২৫ পিএম

মহাসমাবেশে আগত মুসল্লিরা। ছবি- সংগৃহীত

মহাসমাবেশে আগত মুসল্লিরা। ছবি- সংগৃহীত

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে মহাসমাবেশ করেছে ধর্মভিত্তিক দল ইসলামী আন্দোলন। আজ শুক্রবার (১ এপ্রিল) জুমার নামাজের পর গুলিস্তান শহীদ মতিউর রহমান পার্কে (গুলিস্তান পার্ক) দলের আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের সভাপতিত্বে এই সমাবেশ শুরু হয়।

এর আগে সকাল থেকেই দলটির নেতা-কর্মীরা জড়ো হতে থাকে গুলিস্তান পার্ক এলাকায়। বেলা ১২টার আগেই লোকারণ্য হয়ে যায় জায়গাটি। জুমা শেষেও রাজধানীর বিভিন্ন সড়কে পিকআপ ভ্যানে করে নেতা-কর্মীদের গুলিস্তানমুখি যাত্রা দেখা গেছে।

বেলা বাড়ার সাথে সাথে গুলিস্থান এলাকায় জনসমুদ্রে পরিণত হয়। সমাবেশস্থল ছাড়াও আশপাশে রাস্তায় অবস্থান নিয়েছেন দলটির নেতাকর্মীরা।

সমাবেশ থেকে বলা হয়, তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে চেয়েছিলেন। কিন্তু পুলিশ তাদেরকে সেখানে অনুমতি না দিয়ে গুলিস্তান পার্কে সমাবেশ করতে বলেছে। এজন্য সড়ক বন্ধের দায় ইসলামী আন্দোলন বাংলাদেশ নেবে না জানিয়ে নেতারা বলেন, এর দায় পুলিশকে নিতে হবে।

এদিকে, সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গুলিস্থান, শাপলা চত্বর, বায়তুল মোকাররম, পল্টন মোড় এলাকায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। এছাড়া সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও বেশ তৎপর রয়েছেন।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ ছাড়া দলটির অন্য দাবিগুলো হলো- শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষা সংকোচন বন্ধ; ইসলাম, দেশ ও মানবতাবিরোধী বিধিমালা-২০২২ বাতিল; স্বাধীনতার মূল লক্ষ্য- সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণ রাষ্ট্র গঠনে ইসলামি হুকুমত কায়েম।

সমাবেশে দলটির জাতীয় ও কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন। এছাড়াও বক্তব্য রাখবেন নেতৃস্থানীয় ওলামা মাশায়েখ।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh