রাশিয়ার তেল ডিপোতে ইউক্রেনের হামলা!

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০১ এপ্রিল ২০২২, ০৮:২২ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রাশিয়ার বেলগোরদে জ্বালানি ডিপোতে ইউক্রেন হামলা চালিয়েছে বলে দাবি করা হয়েছে। 

আজ শুক্রবার (১ এপ্রিল) আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার পূর্বাঞ্চলের শহর বেলগোরদে একটি জ্বালানি ডিপোতে দুইটি হেলিকপ্টারের মাধ্যমে বোমাবর্ষণ করেছে ইউক্রেনের সেনাবাহিনী।

কথিত হামলার প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, আকাশ থেকে কিছু ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হচ্ছে। এরপর ব্যাপক বিস্ফোরণের মাধ্যমে আগুন ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানান, হামলার জায়গাটি ইউক্রেন সীমান্ত থেকে ৩৫ কিলোমিটার দূরে।

এদিকে ইউক্রেনে পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা বলেন, রাশিয়ার তেলের ডিপোতে হামলা হয়েছে কি হয়নি সে ব্যাপারে আমি নিশ্চিত নই। কারণ সামরিক সব তথ্য আমার কাছে নেই।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকে এখন পর্যন্ত সংঘাত চলছেই। এদিকে মঙ্গলবার (২৯ মার্চ) শান্তি আলোচনার জন্য তুরস্কের ইস্তাম্বুলে সরাসরি বৈঠকে বসেন ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধি দলের সদস্যরা। স্থানীয় সময় মঙ্গলবার সকালে শুরু হওয়া বৈঠকে বক্তব্য দেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান।

ইউক্রেনে রাশিয়ার হামলার পর সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছে দেশটির সাধারণ নাগরিকরা, বিশেষ করে নারী ও শিশুরা। মস্কোর ধারাবাহিক হামলায় এখনো ঘর-বাড়ি ছেড়ে পালাচ্ছে ইউক্রেনবাসী। তাদের প্রধান গন্তব্য ইউরোপের দেশ পোল্যান্ডে। জানা গেছে, এরই মধ্যে ৪০ লাখের বেশি ইউক্রেনীয় বিভিন্ন দেশে আশ্রয় নিয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh