ডিএনসিসির অভিযানে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২২, ০৯:৫৭ পিএম

রাজধানীর নতুনবাজার এলাকায় অভিযানে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত

রাজধানীর নতুনবাজার এলাকায় অভিযানে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে অনিয়ম-অপরাধে দোষীদের এক লাখ দুই হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (৬ এপ্রিল) একাধিক ভ্রাম্যমাণ আদালত খিলক্ষেত, মিরপুর ও কারওয়ান বাজারে এসব অভিযান চালায়। অভিযানে খাবারের দোকানে অস্বাস্থ্যকর পরিবেশ, নিত্যপণ্যের দোকানে মূল্য তালিকা না থাকা, নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি এবং স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করে।

কারওয়ান বাজার এলাকায় উচ্ছেদ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন ধারায় ১০টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ।

রাজধানীর মিরপুর-১০ এলাকার অভিযানে প্রায় ৩৭টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বেশি রাখা, ভেজাল খাদ্যদ্রব্য রাখায় দুটি হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া করোনাভাইরাসের বিস্তার রোধে জনসাধারণকে সতর্ক করাসহ প্রায় ১০০টি মাস্ক বিতরণ করা হয়েছে। সেখানে অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী।

এ ছাড়া মিরপুর মডেল থানা এলাকায় ভেজাল খাদ্যদ্রব্যের বিরুদ্ধে হোটেল, রেস্তোরাঁয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪টি মামলায় ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এখানে অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

রাজধানীর নতুন বাজার, ভাটার এলাকার অভিযানে রাস্তার উপরে থাকা ১০টি ফলের দোকান অপসারণ করাসহ বাজার মনিটরিং করে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এখানে অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী জিয়াউল বাসেত।

এ ছাড়া খিলক্ষেত উত্তর নামাপাড়া এলাকায় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস শীল উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। উচ্ছেদ অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৩০০ মিটার রাস্তা দখলমুক্ত করা হয়।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh