মসজিদের মাইকে ঘোষণা দিয়ে পুলিশের ওপর হামলা

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২, ০৯:০৩ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ময়মনসিংহের গৌরীপুরে মাইকে ঘোষণা দিয়ে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। 

জুয়াড়ি ধরতে গিয়ে পুলিশের দলটি গতকাল বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে হামলার শিকার হন।

পুলিশ জানায়, উপজেলার ভাংনামারী ইউনিয়নের খোদাবক্সপুর গ্রামের চরভাবখালী এলাকায় বৃহস্পতিবার রাতে পুলিশের একটি দল অভিযানে যান। গ্রেপ্তারি পরোয়ানার আসামি ধরতে গিয়ে জুয়ার আসরের খবর পায় পুলিশ। একটি দোকানে জুয়া খেলার আসরে কয়েকজন জুয়াড়িকে আটক করা হয়। এসময় কয়েকজন পালিয়েও যায়। পুলিশের হাতে আটক হওয়া জুয়াড়িরা চিৎকার শুরু করলে স্থানীয় মসজিদের মাইকে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে গ্রামবাসী হামলা করে পুলিশের ওপর।

এতে আহত হন- গৌরীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শফিক আহমেদ, মো. এমদাদ, আওলাদ হোসেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মোস্তাক, মো. মিজানুর রহমান ও মো. কামরুল। পরে এ ঘটনার খবর পেয়ে ইউপি সদস্য ও স্থানীয়রা পুলিশ সদস্যদের আহত অবস্থায় উদ্ধার করেন। পরে গৌরীপুর থানার ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে নিয়ে যান। আাহতদের মধ্যে একজন মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য মো. ইজ্জত আলী জানান, গত ৩০ মার্চ ব্রহ্মপুত্র নদে বালু কাটাকে কেন্দ্র করে চর ভাবখালীর শ্রমিকদের সাথে উজান কাশিয়ারচর এলাকার শ্রমিকদের মারামারির জের ধরে গণ্ডগোল চলে আসছে। এ নিয়ে দুই পক্ষের মাঝে প্রতিদিন দলাদলি ও বৈঠক চলছে। ঘটনার দিন রাতে চর ভাবখালীর নদ ঘাটের তীরে দোকানে বসে তাস খেলছিল কয়েকজন জুয়াড়ি। এ সময় হঠাৎ পুলিশ অভিযান চালালে গ্রামের লোকজন চিৎকার করে হট্টগোল শুরু করে। এতে স্থানীয় বালু শ্রমিকরা মনে করে যে, পূর্বের মারামারির জের ধরে প্রতিপক্ষ উজান কাশিয়ার চরের লোকজন তাদের ওপর হামলা করতে এসেছে। এ সময় তারা মাইকে ঘোষণা দিয়ে এলাকার লোকজন একত্রিত করে প্রতিপক্ষ ভেবে পুলিশের ওপর হামলা চালায়। এতে এলোপাতাড়ি মারপিটে ওই পুলিশ সদস্যরা আহত হয় বলে জানান ইউপি সদস্য।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, পুলিশের বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে মাইকে ঘোষণা দিয়ে হামলা করা হয়েছে। পুলিশ জেনেও হামলাটি করা হয়। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh