পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি প্রকাশ করল বিজেএসসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২২, ০৪:২৭ পিএম

১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি প্রকাশ করেছে সাংবাদিকতার শিক্ষার্থীদের জাতীয় সংগঠন বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি)। আজ বুধবার (২০ এপ্রিল) সংগঠনের সভাপতি মো. হেদায়েতুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ কমিটিতে সারা দেশের ১৬ টি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা স্থান পেয়েছে। এর মধ্যে ১০ টি রয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৬ টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়।

কমিটির বিষয়ে কেন্দ্রীয় সভাপতি হেদায়েতুল বলেন, ‘সংগঠনের গতিশীলতা বৃদ্ধির জন্য বিজেএসসির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হলো।  নতুন কমিটির মাধ্যমে বিজেএসসি আরো গতিশীল হবে বলে আশা করি। 

সাধারণ সম্পাদক তাওসিফ পদ প্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘শীঘ্রই কেন্দ্রীয় নির্বাহী সংসদের অধিবেশন ডাকা হবে। সংগঠনের লক্ষ্য ও সারা দেশের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের পাশে থেকে এ কমিটি কাজ করে যাবে।

এর আগে গত বছরের ১৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে  মো. হেদায়েতুল ইসলামকে সভাপতি এবং তাওসিফ আবদুল্লাহকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট বিজেএসসির কেন্দ্রীয় আংশিক কমিটি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এই স্লোগানে দেশের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার প্রয়াসে ২০১৫ সালের ১৩ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে বিজেএসসি। বিভিন্ন সেমিনার, মানবল্যাণধর্মী কর্মসূচী ছাড়াও কেন্দ্রীয় ভাবে প্রতি বছর ন্যাশনাল ফেস্ট আয়োজন করে থাকে সংগঠনটি।

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রোফেশনালস এই দশটি সরকারি বিশ্ববিদ্যালয়ে বিজেএসসির শাখা রয়েছে।

একই সাথে বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, গ্রীণ ইউনিভার্সিটি এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিজেএসসির কার্যক্রম চালু রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh