অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইরানি জেনারেল

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২২, ০৩:৩২ পিএম | আপডেট: ২৪ এপ্রিল ২০২২, ০৩:৩২ পিএম

ইরানের প্রভাবশালী ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি)। ফাইল ছবি

ইরানের প্রভাবশালী ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি)। ফাইল ছবি

বন্দুকধারীদের হামলা থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ইরানের প্রভাবশালী ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) এক জেনারেল। তবে হামলায় ওই কর্মকর্তার এক দেহরক্ষী নিহত হয়েছেন।

গতকাল শনিবার (২৪ এপ্রিল) ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে এ হামলার ঘটনা ঘটে।

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, হোসেইন আলমাসিকে বহরকারী গাড়ি লক্ষ্য করে বন্দুকধারীরা গুলি করে। এতে তিনি অক্ষত থাকলেও তার দেহরক্ষী নিহত হন। হোসেইন আলমাসি পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তবর্তী সিস্তান-বেলুচিস্তান প্রদেশে আইআরজিসির কমান্ডার।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইআরএনএ জানায়, নিহত দেহরক্ষীর নাম মাহমুদ আবসালান। তার বাবার নাম জেনারেল পারভিজ আবসালান। তিনি অঞ্চলটিতে আইআরজিসির একজন কমান্ডার।

আইআরএনএর প্রতিবেদনে বলা হয়, ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি তল্লাশিচৌকিতে সন্ত্রাসীরা হোসেইন আলমাসির গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলি হয়। এরই মধ্যে হামলায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করেছে ইরানের নিরাপত্তা বাহিনী।

দুদিন আগেই সিস্তান-বেলুচিস্তানে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তারের ঘোষণা দেয় ইরান। এরপরই একই এলাকায় আইআরজিসির জেনারেলকে লক্ষ্য করে এই হামলা হলো।

সূত্র - আল জাজিরা

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh