বাবার কোলে শিশুকে হত্যা: আরেক আসামি গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২২, ০২:১০ পিএম | আপডেট: ২৬ এপ্রিল ২০২২, ০২:১৩ পিএম

জেলা ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার জোবায়ের বিন নিজাম ওরফে পলাশ (২৩)। ছবি: নোয়াখালী প্রতিনিধি

জেলা ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার জোবায়ের বিন নিজাম ওরফে পলাশ (২৩)। ছবি: নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় হাজীপুরে বাবার কোলে শিশু তাসপিয়া আক্তার জান্নাতকে (৩) গুলি করে হত্যার ঘটনায় আরেক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

এর আগে গতকাল সোমবার (২৫ এপ্রিল) রাত ১১টার দিকে উপজেলার ফুলতলা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

গ্রেপ্তারকৃত আসামির নাম জোবায়ের বিন নিজাম ওরফে পলাশ (২৩)। সে উপজেলার ১৪ নম্বর হাজীপুর ইউনিয়নের হাজীপুর গ্রামের মিজানের ছেলে।

পুলিশ সুপার জানান, বেগমগঞ্জে হাজীপুর উপজেলায় আলোচিত তাফসিয়া হত্যা মামলার আসামি মামুন উদ্দিন ওরফে রিমন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ওই জবানবন্দিতে আসামি জোবায়ের বিন নিজাম ওরফে পলাশের কথা উঠে এসেছে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল বিকেলে শিশু তাসপিয়া আক্তারকে চিপস-জুস কিনে দিতে বেগমগঞ্জ উপজেলার হাজীপুর এলাকার এক দোকানে যান প্রবাসী আবু জাহের। সে সময় তিনি তার ভাগনে আবদুল্লা আল-মামুনের দোকানে কথা বলছিলেন। এমন সময় পূর্ববিরোধের জেরে রিমন কয়েকজন সহযোগীকে নিয়ে সেখানে হামলা চালান। এসময় জাহের তার মেয়েকে কোলে নিয়ে পালানোর চেষ্টা করলে তাদেরকে লক্ষ্য করে গুলি চালান রিমন। এতে শিশু তাসপিয়ার মাথা ও মুখে গুলি লাগে এবং তার বাবা আবু জাহেরের চোখসহ শরীরের বিভিন্ন স্থানে গুলি লাগে। গুরুতর আহত অবস্থায় ঢাকায় নেওয়ার পথে কুমিল্লায় মারা যায় তাসপিয়া।

এ ঘটনায় তাসপিয়ার খালু হুমায়ুন কবির বাদী হয়ে গত বুধবার (১৯ এপ্রিল) বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় মো. রিমনসহ ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলাটি বর্তমানে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ তদন্ত করছে। 

ওই মামলায় এ পর্যন্ত পুলিশ, র‌্যাব ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) দশজনকে গ্রেপ্তার করেছে।

এ মামলার প্রধান আসামি রিমন বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউপির লক্ষ্মীনারায়ণপুর গ্রামের মোমিন উল্যাহর ছেলে। 

শিশু তাসপিয়া হত্যা মামলা ছাড়াও তার বিরুদ্ধে বেগমগঞ্জ ও সুবর্ণচরের চরজব্বার থানায় মারামারি, হত্যাচেষ্টা ও অস্ত্র আইনে আরো ৯টি মামলা রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh