সিরাজগঞ্জে মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২২, ০১:০৬ পিএম

ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে এ যানজট সৃষ্টি হয়। ছবি: সিরাজগঞ্জ প্রতিনিধি

ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে এ যানজট সৃষ্টি হয়। ছবি: সিরাজগঞ্জ প্রতিনিধি

ঈদ আনন্দ উপভোগ করতে উত্তর-দক্ষিণাঞ্চলের যাত্রীরা বাড়ি ফিরতে শুরু করেছে। এতে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে অন্তত ১৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

আজ শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে কড্ডার মোড় ও ঝাঐল ওভার ব্রিজ হয়ে প্রায় নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে এ যানজট সৃষ্টি হয়। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

সিরাজগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ঈদে ঘরমুখী মানুষের বাড়ি ফেরাকে কেন্দ্র করে মহাসড়কে যানবাহনের চাপ প্রচুর বেড়েছে। আজ সকাল থেকেই মহাসড়কে ধীরগতি আবার কখনো থেমে থেমে যানজট দেখা দিয়েছে। বেলা বাড়ার সাথে সাথেই যানজটের তীব্রতা বাড়তে থাকে। এক পর্যায়ে বঙ্গবন্ধু  সেতুর গোলচত্বর থেকে নব-নির্মিত নলকা সেতুর প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে কখনো যানজট আবার কখনো ধীরগতি রয়েছে। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যরা সচেষ্ট রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান বলেন, ঢাকা থেকে উত্তরবঙ্গের যাত্রীদের  গাড়ির প্রচুর চাপ থাকায় নলকা সেতুর পূর্বপাশে যানজট রয়েছে। তবে নলকা মোড় হাটিকুমরুল এলাকায় এখনো যানজটের সৃষ্টি হয়নি। পাঁচলিয়া এলাকায় একটি ছোট দুর্ঘটনার জন্য সকালে যান চলাচলে ধীরগতি ছিল, এখন স্বাভাবিক রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh