মোংলা বন্দরে মেট্রোরেলের আরো একটি চালান

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২২, ০৮:৫২ পিএম

মেট্রোরেলের কোচ ও ইঞ্জিন নিয়ে আরো একটি চালান এসেছে বাগেরহাটের মোংলা বন্দরে। আজ শুক্রবার (২৯ এপ্রিল) দুপুরে ৮টি কোচ ও ৪টি ইঞ্জিন নিয়ে পানামা পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি হরিজন ৯ মোংলা বন্দর জেটিতে নোঙর করেছে।

এর আগে ৬ এপ্রিল জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের নবম চালানটি মোংলার উদ্দেশে রওনা দেয়। নবম চালানে আসা মালামালের মধ্যে, ৮টি কোচ ও ৪টি ইঞ্জিনসহ ১৯ প্যাকেজের মেশিনারি সরঞ্জামাদি রয়েছে।

বিদেশি জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ লিমিটেড কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, পানামা পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি হরিজন ৯ নামের জাহাজটি বন্দর জেটিতে নোঙরের পর থেকেই জাহাজ থেকে মালামাল খালাস কাজ শুরু হয়েছে। খালাস শেষে নদী পথে এসব কোচ, ইঞ্জিন ও মেশিনারি মালামাল নেওয়া হবে মেট্রোরেলের ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত সচিব ও হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, মোংলা বন্দরে এ পর্যন্ত ৯টি চালানে মেট্রোরেলের ৫৬টি কোচ ও ২৮টি ইঞ্জিন এসেছে। এর আগে ৮টি চালানে আসা ৪৮টি কোচ ও ২৪টি ইঞ্জিন মোংলা বন্দর দিয়ে খালাসের পর তা ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে পাঠানো হয়। ওইসব কোচ সংযোজনের পর পরীক্ষামূলকভাবে ঢাকায় মেট্রোরেলের কার্যক্রম চলমান রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh