বর্ষসেরার পুরস্কার জিতলেন সালাহ

খেলাধুলা ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২২, ০৯:২০ এএম | আপডেট: ৩০ এপ্রিল ২০২২, ০৯:২০ এএম

মোহামেদ সালাহ। ছবি: স্কাই স্পোর্টস

মোহামেদ সালাহ। ছবি: স্কাই স্পোর্টস

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরে লিভারপুলের হয়ে এখন পর্যন্ত ৩১ ম্যাচ খেলে গোল করেছেন ২২টি মোহামেদ সালাহ। মিশরের এই তারকা ফরোয়ার্ড সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ১৩ গোল। নিজের এই অবদানের স্বীকৃতি পেয়েছেন তিনি। ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন (এফডব্লিউএ) ২০২১-২২ মৌসুমে ইংলিশ ফুটবলের বর্ষসেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত করেছে সালাহকে। 

গতকাল শুক্রবার (২৯ এপ্রিল) এক বিবৃতিতে তার নাম ঘোষণা করা হয়েছে।

লিভারপুলের এ স্ট্রাইকার সর্বোচ্চ ৪৮ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বাকি ৫২ শতাংশ ভোট পেয়েছেন কেভিন ডি ব্রুইনে ও ডেকলান রাইস। ২০১৭ সালে ইংল্যান্ডের প্রত্যাবর্তনের পরে এ নিয়ে দ্বিতীয় বারের মতো এ পুরস্কার জিতলেন সালাহ। এর আগে ২০১৮ সালে এফডব্লিউএ তাকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করে।

ইতিহাসের নবম খেলোয়াড় হিসেবে একের বেশি এফডব্লিউএর সম্মাননা পেলেন সালাহ। এর আগে, টিম ফিনে, ড্যানি ব্ল্যাঙ্কফ্লাওয়ার, স্ট্যানলি ম্যাথিউস, কেনি ডালগ্লিশ, জন বার্নস, গ্যারি লিনেকার আর ক্রিশ্চিয়ানো রোনালদোও এ পুরষ্কার দুবার করে জিতেছেন। এককভাবে সর্বোচ্চ তিনবার বর্ষসেরা হয়েছেন থিয়েরি অঁরি। লিভারপুলের হয়ে দুবার এফডব্লিউএর ভোটে সেরা হওয়া তৃতীয় খেলোয়াড় সালাহ। বাকি দুজন হলেন ডালগ্লিশ ও বার্নস।

সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের হয়ে চলতি মৌসুমে ৪৪ ম্যাচে ৩০ গোলের দেখা পেয়েছেন সালাহ। এর মধ্যে প্রিমিয়ার লিগে ৩১ ম্যাচে ২২ গোল ও চ্যাম্পিয়ন্স লিগে ১১ ম্যাচে ৮ গোল করেছেন মিশরের এই ফরোয়ার্ড। তার মতো দুর্দান্ত ছন্দে ছুটছে লিভারপুলও। এবার মোট চারটি শিরোপা ঘরে তোলার সুযোগ রয়েছে লিভারপুলের সামনে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh