সাবেক অর্থমন্ত্রী মুহিতের প্রথম জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২২, ১২:৩২ পিএম | আপডেট: ৩০ এপ্রিল ২০২২, ১২:৫৯ পিএম

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। আজ শনিবার (৩০ এপ্রিল) বেলা ১১টা ৫ মিনিটের দিকে নানা শ্রেণি–পেশার মানুষের অংশগ্রহণে রাজধানীর গুলশান আজাদ মসজিদে জানাজা সম্পন্ন হয়। 

তবে জাতীয় সংসদ প্লাজায় সাবেক এই অর্থমন্ত্রীর দ্বিতীয় জানাজা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য বেলা ১২টায় মুহিতের মরদেহ রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখান থেকে দাফনের জন্য মরদেহ নেওয়া হবে তার জন্মস্থান সিলেটে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আবুল মাল আবদুল মুহিতের ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, অর্থনীতিবিদ কাজী খলীকুজ্জমান আহমদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জানাজার আগে মসজিদে স্মৃতিচারণ করেন এ কে আবদুল মোমেন। তিনি বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে একজন মেধাবী অভিভাবককে হারিয়েছি। মুহিত ভাইয়ের মতো মেধাবী লোক আমাদের পরিবারে আর নেই। তিনি খুব মহৎ ছিলেন। আমরা একজন অভিভাবককে হারালাম।

সংসদ ভবনের সামনে জানাজার আয়োজন না করার বিষয়ে তিনি বলেন, দুই বছর ধরে করোনাভাইরাস সংক্রমণের কারণে সংসদ ভবনের সামনে কারও জানাজার আয়োজন করা যায়নি। গতকাল (শুক্রবার) আমরা সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। কিন্তু এ ধরনের কোনো আয়োজন দেখিনি। এখন গুলশান কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে মুহিত ভাইয়ের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা শেষে সিলেটে নিয়ে দাফন করা হবে।

আবুল মাল আবদুল মুহিত গতকাল শুক্রবার রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh