শহীদ মিনারে মুহিতকে শেষ শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২২, ০২:২০ পিএম

শেষ শ্রদ্ধা জানাতে মুহিতের মরদেহ নেওয়া হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনারে। ছবি : সাম্প্রতিক দেশকাল

শেষ শ্রদ্ধা জানাতে মুহিতের মরদেহ নেওয়া হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনারে। ছবি : সাম্প্রতিক দেশকাল

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মরদেহ নেওয়া হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা জানানো শেষে সেখান থেকে দাফনের জন্য মরদেহ নেওয়া হবে তার জন্মস্থান সিলেটে।

আজ শনিবার (৩০ এপ্রিল) দুপুর ১২টা ৩০ মিনিটে মরদেহ শহীদ মিনারে নেয়া হয়। এসময় তার ভাই ও পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গুলশানের আজাদ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।


মুহিতের মরদেহ শহীদ মিনারে পৌঁছালে রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম, প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল কবির আহমেদ, স্পিকারের পক্ষে ক‌মোডর নাঈম রহমান শ্রদ্ধা জানান।

আওয়ামী লী‌গের পক্ষে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা জানান হাছান মাহমুদ, ম‌তিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রাজ্জাকসহ প্রমুখ।


এছাড়াও শ্রদ্ধা জানান ঢা‌বি ভি‌সি ড. আকতারুজ্জামান, ঢা‌বি অ্যালামনাই অ্যা‌সো‌সি‌য়েশন, জাসদের পক্ষে হাসানুল হক ইনু, পরিবেশ আন্দোলনের পক্ষে আবু না‌সের খান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, উপাচার্য জাতীয় বিশ্ববিদ্যালয়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট, কুমুদিনী কল‌্যাণ সংস্থার ‌ব‌্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, পেশাজীবী সমন্বয় পরিষদ, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগসহ অনেক সংগঠন।

আবুল মাল আবদুল মুহিত গতকাল শুক্রবার রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh