পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ওরিয়েন্টেশন

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২২, ০৩:৩৬ পিএম

পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণ

পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রশাসন ইউনিট কর্তৃক আয়োজিত সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের ৪ (চার) দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণ শেষ হয়েছে।

ওরিয়েন্টেশন প্রশিক্ষণের সমাপ্তি উপলক্ষে গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

প্রধান অতিথি নতুন কর্মকর্তাদের হাতে সার্টিফিকেট তুলে দেন এবং তাদের সাথে প্রশিক্ষণ সম্পর্কে বিভিন্ন বিষয়ে মতামত আদান-প্রদান করেন। একই সাথে অধিদপ্তরের এমআইএস ইউনিট কর্তৃক প্রকাশিত “বার্ষিক প্রতিবেদন-২০২১” (Annual Report 2021)-এর মোড়ক উন্মোচন করেন। 

তার বক্তব্যে তিনি দীর্ঘ চাকরিজীবনের অর্জিত বিভিন্ন অভিজ্ঞতা ও ঘটনা তুলে ধরেন। সেই সাথে সবাইকে নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের মাধ্যমে স্বাধীন দেশের নাগরিক হিসেবে দেশের প্রতি কর্তব্য ও ঋণ শোধ করতে উদ্বুদ্ধ করেন। 

সভায় সভাপতি তার বক্তব্যে নব্য কর্মকর্তারা দেশের মানুষের সাথে সরাসরিভাবে কাজ করার সুযোগকে কাজে লাগিয়ে পরিবার পরিকল্পনা বিভাগের লক্ষ্যমাত্রা তথা SDG পূরণের আশা ব্যক্ত করেন। পরিশেষে সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।-বিজ্ঞপ্তি

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh