রাজশাহীতে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২২, ১০:০৫ পিএম

গ্রেপ্তারকৃত নজরুল ইসলাম। ছবি: রাজশাহী প্রতিনিধি

গ্রেপ্তারকৃত নজরুল ইসলাম। ছবি: রাজশাহী প্রতিনিধি

২৭ বছর আগে নিজ স্ত্রীকে হত্যা করে আত্মগোপনে যান আদালতের সাজাপ্রাপ্ত আসামি তানোরের নজরুল ইসলাম (৫৫)। চাঁপাইনবাবগঞ্জ জেলার সুন্দরপুর এলাকায় গড়ের দ্বিতীয় সংসার। পরিচয় বদলিয়ে হয়ে যান মশির মন্ডলের ছেলে আজিজ। ছদ্ম নাম ও ঠিকানা ব্যবহার করে জাতীয় পরিচয়পত্রের স্মার্ট কার্ডও তৈরি করেন।

আজ শনিবার (৩০ এপ্রিল) রাত ৩ টার দিকে তানোর থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করেন। আসামি তানোরের মৃত ভন্ডু মন্ডলের ছেলে।

নিজ স্ত্রীকে হত্যার দায়ে তাকে ১৯৯৫ সালের ২৭ মে তানোর থানায় দণ্ডবিধির ৩০২ ধারায় হত্যা মামলা দায়ের করা হয়। মামলা তদন্ত শেষে প্রতিবেদন আদালতে দাখিল করা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে রাজশাহীর বিজ্ঞ দায়রা জজ আদালত আসামি নজরুল ইসলামকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫ হাজার টাকা ও অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়।

বিষয়টি নিশ্চিত করে তানোর থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান মিয়া জানান, মামলার হওয়ার পরপরই এলাকা থেকে সে পালিয়ে যায়। পরে আসামির বিরুদ্ধে বিজ্ঞ আদালত সাজা ওয়ারেন্ট ইস্যু করে। এরপর দীর্ঘ ২৭ বছর পর আসামির পরিচয় শনাক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়। আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh