ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঢাকা ছাড়ছেন ক্রিকেটাররাও

খেলাধুলা ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২, ০৩:৫১ পিএম

গেল ঈদুল আযহায় ঈদের জামাত শেষে জাতীয় দলের ক্রিকেটররা। (ফাইল ছবি)

গেল ঈদুল আযহায় ঈদের জামাত শেষে জাতীয় দলের ক্রিকেটররা। (ফাইল ছবি)

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সূচির কারণে দেশের ক্রিকেটাররা অধিকাংশ সময়ই ঈদের আনন্দ সেভাবে উপভোগ করতে পারেন না। শেষ ঈদ উল আযহাতেও টাইগাররা জিম্বাবুয়েতে ছিলেন। অনেক সময় ঈদে ছুটি মিললেও সেটি পর্যাপ্ত হয় না। তবে এবারের ঈদুল ফিতরে পূর্ণভাবে ঈদ উদযাপনের সুযোগ পেয়েছেন দেশের ক্রিকেটাররা। 

এবারের ঈদের কিছুদিন আগে শেষ হয়ে গেলো ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) চলতি আসর। আর ঈদের আগে টাইগারদের কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। তাই ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ক্রিকেটাররা ছুটছেন নিজ নিজ জেলায়।

গতকাল রবিবার (১ মে) কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছেড়েছেন জাতীয় টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। তার বাড়ি জেলার বৈদ্যেরঘোনায়। টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও এরই মধ্যে ছুটেছেন ময়মনসিংহে। তার সঙ্গী হয়েছেন জাতীয় দলে হুট করে ডাক পাওয়া মোসাদ্দেক হোসেনও। ব্যাটিং অলরাউন্ডার ঈদ করবেন নিজ ঠিকানায়। 

মুশফিকুর রহিম বাবা-মার সাথে ঈদ উদযাপন করতে গিয়েছেন বগুড়ায়। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল অবশ্য ঢাকাতেই ঈদ করবেন।

এদিকে তাইজুল ইসলাম ছুটে গিয়েছেন রাজশাহীতে। পরিবার নিয়ে অনেকদিন ঈদ করা হয় না বলে এবার আগেভাগেই চলে গেছেন তিনি। মেহেদী হাসান মিরাজ গিয়েছেন নিজ বাড়ি বরিশালে। প্রথমবার ছেলেকে নিয়ে গ্রামে ঈদ করতে গেছেন ইনজুরিতে পড়া এই ক্রিকেটার। 

এছাড়া সাকিব আল হাসান ঢাকা ও মাগুড়া মিলিয়ে ঈদ করবেন। ঢাকা লিগ শেষ করার পর মাশরাফি জানিয়েছেন, এবার ঢাকাতেই ঈদ করবেন। খানিকটা ক্লান্ত থাকায় তিনি ঈদের পুরোটা সময় বিশ্রাম নেবেন। এরপর নড়াইল যাওয়ার পরিকল্পনা রয়েছে তার। 

মোহাম্মদ মিথুন, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, আফিফ হোসেন আছেন ঢাকাতেই। তাসকিনকে অবশ্য ঈদের পরদিনই ছুটতে হবে লন্ডনে। চিকিৎসার জন্য আগামী বুধবার (৪ মে) লন্ডনের বিমান ধরবেন তিনি। 

উল্লেখ্য, কোভিড সতর্কতায় এবারো ঈদের ছুটিতে ক্রিকেটারদের সচেতন থাকার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঈদের পরপরই শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ খেলবে বাংলাদেশ। এজন্য খুব বেশিদিন চাইলেও জাতীয় দলের ক্রিকেটাররা ছুটিতে থাকতে পারবেন না। আগামী রবিবার (৮ মে) টেস্ট দলে ডাক পাওয়া ক্রিকেটারদের রিপোর্টিং করতে বলেছে বিসিবি। সেদিন পুরো  টেস্ট দল চলে যাবে চট্টগ্রামে। তার পরদিন থেকে মাঠে নামবেন ক্রিকেটাররা। 

এদিকে, টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট সিরিজ খেলতে আগামী রবিবার ঢাকায় পৌঁছাবে শ্রীলঙ্কা। আগামী ১৩ মে সফরকারী দল চট্টগ্রামে পৌঁছাবে। আগামী ১৫ মে থেকে দুই দলের প্রথম টেস্ট শুরু হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh