ট্রেনে ঈদযাত্রা ‘স্বস্তির’ হওয়ায় মন্ত্রীর সন্তোষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২২, ০৫:৩৯ পিএম

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন

ঈদযাত্রায় ভোগান্তি কম হওয়া এবং নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে পারায় সন্তোষ প্রকাশ করেছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। আজ সোমবার (২ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রেল মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রেলওয়ের সাথে সংশ্লিষ্ট সবার আন্তরিক প্রচেষ্টায় ঈদযাত্রা আরামদায়ক ও নিরাপদ করা সম্ভব হয়েছে। এজন্য রেলমন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। ঈদ পরবর্তী ট্রেনের যাত্রীদের একই সেবা দেওয়া সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত ঈদ উপলক্ষে রেলওয়ে তাদের টিকিট বিক্রি কার্যক্রম করেছে। এবারের ঈদযাত্রা যাত্রীদের কাছে বিগত কয়েক বছরের মধ্যে ছিল সবচেয়ে আরামদায়ক ও নিরাপদ।

এবার ট্রেনের কোনো সিডিউল বিপর্যয় ঘটেনি জানিয়ে বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, এবার ট্রেনে উঠতে যাত্রীদের কোনো হুড়োহুড়ি ছিল না। শোভন চেয়ারের যাত্রীরাও তাদের সিটে যেতে কোনো ভোগান্তিতে পড়েনি। মাঝখানে দাঁড়ানো কোনো লোক ছিল না। ছাদের যাত্রী নিয়ন্ত্রণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রেলপথ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বেশ কিছু যুগান্তকারী পদক্ষেপের কারণে এবারের ঈদযাত্রা সুষ্ঠু ও নিরাপদ করা সম্ভব হয়েছে। এরমধ্যে এনআইডি ছাড়া কেউ টিকিট কাটতে পারেনি। টিকিট যার ভ্রমণ তার মূল প্রতিপাদ্যকে সামনে রেখে এবার টিকিট বিক্রি করা হয়েছে। এর ফলে টিকিটবিহীন কোনো যাত্রী ট্রেনে যেতে পারেনি। ঢাকা শহরের পাঁচটি জায়গা থেকে আলাদা আলাদা অঞ্চলের জন্য টিকিট বিক্রি করা হয়েছে। প্রতিটি ট্রেনে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা কোচ সংযোজন করা হয়েছে। রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছেন। বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদা তৎপর ছিল। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কার্যালয়ের নিয়মিত তদারকি ছিল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh