মায়ের ইনজেকশন পুশ করা হলো নবজাতকের শরীরে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ০৯ মে ২০২২, ১০:৫৬ এএম

অন্য ক্লিনিকের ইনকিউবেটরে রাখা হয়েছে নবজাতককে। ছবি : ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

অন্য ক্লিনিকের ইনকিউবেটরে রাখা হয়েছে নবজাতককে। ছবি : ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় একটি বেসরকারি ক্লিনিকে মায়ের ইনজেকশন নবজাতকের শরীরে পুশ করার অভিযোগ উঠেছে। এতে অসুস্থ হয়ে পড়া ওই নবজাতককে অন্য একটি ক্লিনিকে নিয়ে ইনকিউবেটরে রাখা হয়েছে। 

এ ঘটনায় গতকাল রবিবার (৮ মে) বিকেলে সিভিল সার্জনের কাছে লিখিত অভিযোগ করেছে নবজাতকের স্বজনরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাপুইর গ্রামের বাসিন্দা সুজন আকবরের স্ত্রী সাদিয়া আক্তার গত ৬ মে রাতে ব্রাহ্মণবাড়িয়া শহরের আদি ডাচ-বাংলা ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে সিজারের মাধ্যমে ছেলে সন্তানের জন্ম দেন। চিকিৎসক প্রসূতির জন্য প্রেসক্রিপশনে বিভিন্ন ওষুধের পাশাপাশি একটি ইনজেকশন লিখেন। গতকাল শনিবার সন্ধ্যায় ওই ক্লিনিকের নার্স আশা ইনজেকশনটি প্রসূতির বদলে নবজাতকের শরীরে পুশ করেন। এতে অসুস্থ হয়ে পড়ে নবজাতকটি।


ওই নবজাতকের বাবা সুজন আকবর জানান, ঘটনার পর ওই ক্লিনিকের লোকজন নবজাতককে চিকিৎসা না দিয়ে উল্টো পালিয়ে যায়। পরে নবজাতককে অন্য একটি ক্লিনিকে নিয়ে ইনকিউবেটরে রাখা হয়। তিনি এ ঘটনায় ক্লিনিক কর্তৃপক্ষের শাস্তি চেয়েছেন।

আদি ডাচ-বাংলা ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সোহেল মিয়া অভিযোগ স্বীকার করে জানান, ওই নবজাতক এখন ভালো আছে, তার চিকিৎসার সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. একরামউল্লাহ অভিযোগ পাওয়ার কথা জানিয়ে বলেন, রবিবার বিকেলেই আমরা লিখিত অভিযোগটি পেয়েছি। এই বিষয়ে সরেজমিনে তদন্ত করা হবে। পরবর্তীতে পদক্ষেপ গ্রহণ করা হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh