সিটিতে যাচ্ছেন হালান্ড, বেতন বছরে ২৭৪ কোটি টাকা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২২, ০৬:২১ পিএম | আপডেট: ০৯ মে ২০২২, ০৬:৩৪ পিএম

আর্লিং হালান্ড

আর্লিং হালান্ড

আর্লিং হালান্ডকে নিয়ে শেষ এক বছরে কম আলোচনা হয়নি, গুঞ্জন কম ওঠেনি। বরুসিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান এই তারকা দলে ভেড়ানাের দৌড় শেষমেশ জয়ী হচ্ছে সিটি। প্রতি বছর বেতন পাবেন ২৭৪ কোটি টাকা, যে অঙ্ক এখন ক্রিশ্চিয়ানো রোনালদো কিংবা কিলিয়ান এমবাপেরাও পান না।

জার্মানির নির্ভরযোগ্য সূত্র ধরে দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, নরওয়েজিয়ান এই স্ট্রাইকারের ম্যানচেস্টার সিটিতে যাওয়া নিশ্চিত, চলতি সপ্তাহেই আসছে চূড়ান্ত ঘোষণা। প্রাথমিকভাবে চুক্তির ব্যক্তিগত বিষয়গুলোতে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দলটির সাথে হালান্ডের সমঝোতা হয়ে গেছে। ফলে এই অংশটা চূড়ান্ত হয়েই গেছে।

এর ফলে দুই ক্লাবের মধ্যে আলোচনার সব রাস্তা খুলে গেছে। ধারণা করা হচ্ছে হালান্ডের এই ইচ্ছাকে ডর্টমুন্ডও সম্মান জানাবে। আর হালান্ডের এই সিটির সাথে সমঝোতার খবর জানে তারাও, এখন তারা অপেক্ষা করছে সিটির প্রস্তাবের। ধারণা করা হচ্ছে আসছে দুয়েক দিনেই সিটি হালান্ডের রিলিজ ক্লজ ৬৮৫ কোটি টাকা পরিশোধের প্রস্তাব দেবে জার্মান দলটিকে।

পরিস্থিতি ঠিকঠাক এগোলে লিডসে জন্ম নেওয়া হালান্ড ২০২২-২৩ মৌসুম থেকে সিটির খেলোয়াড় হবেন। আসছে জুলাইয়ে প্রাক-মৌসুমে দলের সাথে প্রস্তুতি নেওয়াও শুরু করবেন তিনি।

হালান্ডকে নিয়ে দলবদলের গুঞ্জন অবশ্য নতুন কিছু নয়। রেড বুল সালজবুর্গে যখন খেলেছেন, সেই ২০১৯ সাল থেকেই ইউরোপীয় গণমাধ্যমের আলোচনায় আছেন তিনি। এরপর ২০২০ এর জানুয়ারির শীতকালীন দলবদলে হালান্ড যোগ দিয়েছিলেন বরুসিয়ায়। সেখানে তিনি ৮৮ ম্যাচে করেছেন ৮৫ গোল। তাতেই আলোচনাটা পাল্লা দিয়ে বাড়ে তাকে নিয়ে। শেষমেশ তাকে দলে ভিড়িয়ে যে আলোচনায় ‘আপাত’ একটা ইতি টানতে যাচ্ছে সিটি। 

ইংলিশ চ্যাম্পিয়নদের ডেরায় যোগ দেওয়ার খবর যখন প্রায় নিশ্চিত, তখন তার বেতন নিয়েও উঠছে প্রশ্ন। সিটিতে প্রতি মৌসুমে কত আয় করবেন তিনি? উত্তরটা জানিয়েছেন ইতালিয়ান সাংবাদিক জিয়ানলুকা ডি’মারজিও। 

তিনি জানিয়েছেন দলবদলের পর সিটিতে তার বেতন হবে প্রতি বছরে ২৭৪ কোটি টাকা। সেটা হলে বেতনের দিক থেকে কিলিয়ান এমবাপে, ক্রিশ্চিয়ানো রোনালদোদের চেয়েও এগিয়ে থাকবেন তিনি। এমবাপে পিএসজি থেকে এখন প্রতি মৌসুমে বেতন নিচ্ছেন ২০১ কোটি টাকা। আর রোনালদো ইউনাইটেডে প্রতি মৌসুমে আয় করছেন প্রায় ২৬০ কোটি টাকা। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh