পশ্চিমা সমর্থন পেতে ‘জঙ্গিতত্ত্ব’ হাজিরের চেষ্টা চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২২, ০৭:৩০ পিএম

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব। ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব। ফাইল ছবি

ক্ষমতা ধরে রাখার স্বার্থে পশ্চিমা শক্তির সমর্থন আদায়ে সরকারের ‘জঙ্গিতত্ত্ব’ হাজির করার নতুন পাঁয়তারা চলছে বলে দাবি করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব। এজন্যে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

আজ সোমবার (১৬ মে) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আ স ম আব্দুর রব বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে দেশের মূল রাজনৈতিক সংকট পাশ কাটিয়ে, রাজনৈতিক সুবিধা আদায়ে সারাদেশে জঙ্গী তৎপরতা এবং জঙ্গি অর্থায়নের প্রশ্ন তুলে জঙ্গি দমনের বিকল্প শক্তি হিসেবে সরকার নিজেকে দাঁড় করাতে চায়।

তিনি বলেন, অভ্যন্তরীণ রাজনীতিকে ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষ্যে সরকার অপ্রয়োজনীয় ইস্যুকে সামনে এনে বা সামনে আনার অপচেষ্টা করে রাষ্ট্রকে নতুন করে চরম অস্থিতিশীল করার বিভিন্ন ফন্দিফিকিরে লিপ্ত হচ্ছে।

 জেএসডি সভাপতি বলেন, অতীতে পরাশক্তির সুদুরপ্রসারি এজেন্ডা বাস্তবায়নে বহু মূল্যবান জীবন এবং রাষ্ট্রীয় সম্পদ নির্বিচারে ধ্বংস করা হয়েছে। একই নিষ্ঠুরতার পুনরাবৃত্তি বিবেকবান মানুষ মেনে নেবে না। বিভিন্ন শক্তিকে মাঠে উস্কে দিয়ে আবার নিয়ন্ত্রণের নামে প্রাণসংহারী তাণ্ডব চালিয়ে তা দমন করা, সরকারের এই দ্বিচারিতা রাষ্ট্রের অভ্যন্তরীণ স্থিতিশীলতাকে চরম ঝুঁকিপূর্ণ করবে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh