মৌয়াল কাউসারকে নিয়ে গেছে সুন্দরবনের বাঘ

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ: ২২ মে ২০২২, ০৩:১২ পিএম | আপডেট: ২২ মে ২০২২, ০৩:১৪ পিএম

বাঘের আক্রমণের শিকার মৌয়াল কাউসার। ছবি: সাতক্ষীরা প্রতিনিধি

বাঘের আক্রমণের শিকার মৌয়াল কাউসার। ছবি: সাতক্ষীরা প্রতিনিধি

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে বাঘের আক্রমণে কাউসার গাইন (২৭) নামে এক মৌয়ালের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

গতকাল শনিবার (২১ মে) সকাল ১০ টায় নটাবেকীর ফরেস্ট অফিসের নিয়ন্ত্রণাধীন খেজুরদানা এলাকায় এ ঘটনা ঘটে। কাউসার গাইন শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের রাজ্জাক গাইনের ছেলে।

স্থানীয় বাসিন্দা ডা. শরিফ উদ্দিন জানান, বৈধ পাস নিয়ে গত বৃহস্পতিবার সুন্দরবনে মাছ ধরতে যায় কাউসার। গতকাল নোটাবেকি খাল এলাকায় মাছ ধরার সময় হঠাৎ বাঘের আক্রমণের শিকার হয়। তবে এখনো তার মৃতদেহ উদ্ধার করা যায়নি। মৃতদেহ উদ্ধার করতে না পেরে মোবাইল ফোনের মাধ্যমে লোকালয়ে খবর পাঠান। খবর পেয়ে বন বিভাগ ও স্থানীয়রা আজ রবিবার (২২ মে) সকাল সাড়ে ৯টায় ২৫ জনের একটি দল দুর্ঘটনা কবলিত এলাকা থেকে কাউসারের লাশ উদ্ধারের জন্য রওনা দিয়েছেন। 

উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা ডা. শরিফ উদ্দিন আরো জানান, বন বিভাগ ও স্থানীয় বেশ কিছু সাহসী মানুষ নিয়ে আমরা প্রায় ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছে গেছি। আমরা সকলে একত্রিত থেকে কাউসারের লাশ উদ্ধার করতে বদ্ধপরিকর। আল্লাহ চাইলে অবশ্যই তার লাশ উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেব। 

বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুর আলম জানান, শুনেছি বাঘের আক্রমণে একজনের মৃত্যু হয়েছে, বন বিভাগের সদস্য ও স্থানীয়রা উদ্ধার অভিযানে গেছে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh